শুরুর ধাক্কা কাটিয়ে ফাইনালের লড়াইয়ে এগিয়ে লিভারপুল

লিগ কাপের সেমি-ফাইনালের প্রথম লেগে শুরুতে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত পেরে ওঠেনি ফুলহ্যাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2024, 10:00 PM
Updated : 10 Jan 2024, 10:00 PM

লিভারপুলের জালে শুরুতে বল পাঠিয়ে যে অঘটনের সম্ভাবনা জাগাল ফুলহ্যাম, শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখল না। বিরতির পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নিল ইয়ুর্গেন ক্লপের দল।

দারুণ এই জয়ে লিগ কাপের ফাইনালে ওঠার পথে এগিয়ে গেছে লিভারপুল। অ্যানফিল্ডে বুধবার রাতে সেমি-ফাইনালের প্রথম লেগে ২-১ গোলে জিতেছে স্বাগতিকরা।

উইলিয়ানের দারুণ নৈপুণ্যে প্রথম ২০ মিনিটের মধ্যে এগিয়ে যায় ফুলহ্যাম। পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামা লিভারপুল তিন মিনিটের দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়; কার্টিস জোন্স সমতা টানার পর দলটিকে এগিয়ে নেন কোডি হাকপো।

মৌসুমে চার শিরোপার লড়াইয়ে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে লিভারপুল। এদিন শুরুতে সবকিছু ঠিকঠাক না হলেও পরে ঠিকই সামলে নিয়েছে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দলটি।

ম্যাচের ১৯তম মিনিটে গোলের উদ্দেশে নেওয়া প্রথম শটেই অ্যানফিল্ডকে স্তব্ধ করে দেয় ফুলহ্যাম। বক্সে ভার্জিল ফন ডাইকের কিছুটা ভুলে বল ধরে আন্দ্রেয়াস পেরেইরা খুঁজে নেন উইলিয়ানকে। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার দারুণ ড্রিবলিংয়ে দুজনের বাধা এড়িয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

বিরতির ঠিক আগে গোল প্রায় পেয়েই যাচ্ছিল লিভারপুল। কিন্তু জো গোমেসের দূর থেকে নেওয়া শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

প্রথমার্ধে গোলের জন্য সাত শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারা লিভারপুল বিরতির পরও একই সমস্যায় ভুগছিল। একের পর এক আক্রমণ করলেও তাই ভেস্তে যাচ্ছিল তাদের সব প্রচেষ্টা।

অবশেষে ৬৮তম মিনিটে সাফল্যের দেখা পায় লিভারপুল। ডি-বক্সের বাইরে থেকে মিডফিল্ডার জোন্সের জোরাল শটে বল প্রতিপক্ষের ডিফেন্ডার তসিন আদারাবিয়োইয়োর পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

সমতায় ফেরার তিন মিনিটের মধ্যেই দলকে এগিয়ে নেন হাকপো। বাঁ দিক থেকে দারউইন নুনেসের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে নিখুঁত শটে গোলটি করেন ডাচ ফরোয়ার্ড।

এরপর আর ফুলহ্যামকে কোনো সুযোগ দেয়নি লিভারপুল। বাকি সময়ে লড়াইয়ে নতুন রোমাঞ্চ ছড়ানোর মতো তেমন কিছুই করতে পারেনি প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার ১৩ নম্বর দলটি।

আগামী ২৪ জানুয়ারি ফুলহ্যামের মাঠে হবে ফিরতি পর্ব।