সেরা পারফরম্যান্সের আনন্দ ডে ব্রুইনের

জার্মানির বিপক্ষে দলের পারফরম্যান্সে খুব খুশি বেলজিয়াম অধিনায়ক কেভিন ডে ব্রুইনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 12:00 PM
Updated : 29 March 2023, 12:00 PM

ডোমেনিকো তেদেস্কো কোচ হওয়ার পর প্রথম দুই ম্যাচেই দাপুটে ফুটবল খেলেছে বেলজিয়াম। সবশেষ জার্মানির বিপক্ষে দলের পারফরম্যান্সে খুব খুশি অধিনায়ক কেভিন ডে ব্রুইনে। তারকা এই মিডফিল্ডার বলেছেন, এর চেয়ে ভালো খেলা হয়তো সম্ভব হতো না তাদের পক্ষে।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবারের প্রীতি ম্যাচে জার্মানিকে ৩-২ গোলে হারায় বেলজিয়াম। ম্যাচের ৯ মিনিটের মধ্যে দলের প্রথম দুটি গোলে সহায়তা করার পর তৃতীয়টি করেন ডে ব্রুইনে।

গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বেলজিয়াম। এরপর দলটির দায়িত্ব নেন তেদেস্কো। তার কোচিংয়ে প্রথম ম্যাচে ইউরোর বাছাইয়ে গত শুক্রবার রোমেলু লুকাকুর হ্যাটট্রিকে সুইডেনকে ৩-০ গোলে হারায় বেলজিয়াম। এবার সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে দুর্দান্ত জয়, ১৯৫৪ সালের পর জার্মানদের বিপক্ষে যা তাদের প্রথম জয়।

ম্যাচের পর টেলিভিশন চ্যানেল ভিটিএম-এর সঙ্গে আলাপচারিতায় দলের প্রশংসা করেন ডে ব্রুইনে। ম্যানচেস্টার সিটি ফুটবলার মনে করেন, তেদেস্কোর কোচিংয়ে খুব দ্রুত উন্নতি করছেন তারা।

“এটি চমৎকার ম্যাচ ছিল। প্রথম ৩০ মিনিট খুব ভালো ছিল। দেখে ভালো লাগছে যে আমরা এত ভালো খেলতে পারি। পরে একটু কঠিন ছিল, কিন্তু জার্মানির মতো একটি দলের বিপক্ষে সমস্যায় পড়বেন, সেটাই স্বাভাবিক।”

“কোচ এরই মধ্যে দলের একটি নির্দিষ্ট ভিত্তি স্থাপন করেছেন, উদাহরণ হিসেবে বলা যায় কাঠামোর দিক থেকে...আট দিন আমরা একসঙ্গে থাকার পর আমি মনে করি, এটাই আমাদের সেরা পারফরম্যান্স।”

বেলজিয়ামের কোচ হিসেবে তেদেস্কোর আগে দায়িত্ব পাওয়ার পর প্রথম দুই ম্যাচে জয় পেয়েছিলেন রেনে ফনদার এইকেন, ২০০৬ সালে।

৩৭ বছর বয়সী তেদেস্কোর কোচিংয়ে খেলা বেশ উপভোগ করছেন বলে জানান ডে ব্রুইনে।

“এভাবে খেলাটা মজার, সবার জন্যই উপভোগ্য। আমরা দ্রুত চাপ সৃষ্টি করার চেষ্টা করেছি এবং দ্রুত বল দখলে নেওয়ার চেষ্টা করেছি। সেটা হলে বল দ্রুত ফিরে পাওয়া যায়, এটা কোচেরও লক্ষ্য। অনেক ভালো মুহূর্ত ছিল।”