বার্সার হয়ে খেলতে তর সইছে না কুন্দের

কাতালান দলটির হয়ে নতুন মিশন নিয়ে দারুণ উচ্ছ্বসিত এই ফরাসি ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 10:32 AM
Updated : 29 July 2022, 10:32 AM

চেলসিতে যোগ দেওয়ার পথে ছিলেন, কিন্তু শেষ মুহূর্তে দিক বদলে নোঙর ফেললেন বার্সেলোনার আঙিনায়। স্বপ্নের ক্লাবে এসে দারুণ উচ্ছ্বসিত ফরাসি ডিফেন্ডার জুল কুন্দে। জানালেন, কাতালান দলটির হয়ে মাঠে নামতে তর সইছে না তার।

২৩ বছর বয়সী কুন্দের জন‍্য বার্সেলোনার কত খরচ হলো, তা জানায়নি কোনো ক্লাবই। তবে গণমাধ‍্যমের খবর অনুযায়ী, ৫ কোটি ৫০ লাখ ইউরো দিতে হবে বার্সেলোনাকে।

২০১৯ সালে বোর্দো থেকে লা লিগার ক্লাব সেভিয়াতে যোগ দেওয়ার পর দলটির হয়ে খেলেন একশর বেশি ম‍্যাচ। প্রথম মৌসুমেই জেতেন ইউরোপা লিগ শিরোপা। সেখান থেকে বার্সেলোনায় আসাটা ক্যারিয়ারের জন্য ‘বড় পদক্ষেপ’ মানছেন কুন্দে।

“আমি খুবই গর্বিত, কৃতজ্ঞ ও শিহরিত। কেননা, আমি খুব বড় একটা ক্লাবে এসেছি। (বার্সেলোনার হয়ে) খেলার জন্য উন্মুখ হয়ে আছি। তর সইছে না আমার এবং আমি ভীষণ শিহরিত।”

“সেভিয়া দারুণ একটা দল, কিন্তু সব পর্যায়ের দৃষ্টিকোণ থেকে বার্সেলোনায় যোগ দেওয়াটা আমার ক্যারিয়ারে বড় একটা পদক্ষেপ, বিশেষ করে খেলাধুলার দৃষ্টিকোণ থেকে।”

কুন্দের বার্সেলোনার যোগ দেওয়ার আরেকটি কারণ শাভি এরনান্দেস। বার্সা কোচের সঙ্গে কথা বলে মুগ্ধ হয়েছিলেন তিনি। জানালেন, কোচের সঙ্গে ফুটবল নিয়ে তার ভাবনা মিলে গেছে।

“শাভিকে অসংখ্য ধন্যবাদ। কয়েকবার তার সঙ্গে আমি কথা বলেছি এবং তার কথায় আমি খুবই অনুপ্রাণিত হয়েছিলাম।”

“আমাদের আলোচনা ছিল খুবই সাবলীল। আমরা দুজনে ফুটবলকে একইভাবে দেখি।”

সেভিয়ার হয়ে আলো ছড়িয়েছেন, এবার বার্সেলোনার মেরুণ জার্সিতে চ্যালেঞ্জ জয়ের পালা। নিজেকে ‘ডায়নামিক’ এবং ‘উদ্যোমী’ মনে করা কুন্দে প্রতিশ্রুতি দিলেন মাঠে সর্বোচ্চটুকু নিংড়ে দেওয়ার। ছোট কথায় জানালেন শেখার মানসিকতা থাকার কথাও।

“আমি শুনব এবং শিখবও।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক