পিএসজির বিপক্ষে সৌদি দলের অধিনায়ক রোনালদো

এই প্রীতি ম্যাচ দিয়ে আবারও মুখোমুখি লড়াইয়ে দেখা হতে পারে ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 03:05 PM
Updated : 16 Jan 2023, 03:05 PM

আল নাস্‌র ও আল হিলালের সম্মিলিত দলের হয়ে পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর খেলার কথা নিশ্চিত করা হয়েছিল আগেই। এবার দলটির অধিনায়ক হিসেবে ঘোষণা করা হলো পর্তুগিজ মহাতারকার নাম। 

সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে রিয়াদ সেশন কাপ নামের ম্যাচটি হবে আগামী বৃহস্পতিবার। রোনালদোর সৌদি দলের অধিনায়কের আর্মব্যান্ড পরার কথা সোমবার টুইট করে জানান জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল শেখ। রোনালদোকে আর্মব্যান্ড পরিয়ে দেওয়ার একটি ভিডিও পোস্ট করেন তিনি। 

ইউরোপীয় ফুটবলের পাঠ চুকিয়ে গত বছরের শেষ দিন আড়াই বছরের চুক্তিতে আল নাস্‌রে যোগ দেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন এক দর্শকের ফোন ভাঙার ঘটনায় দুই ম্যাচের নিষেধাজ্ঞার কারণে নতুন ক্লাবের হয়ে এখনও অভিষেক হয়নি ৩৭ বছর বয়সী তারকার। 

আল নাস্‌রের জার্সিতে মাঠে নামার আগেই তাই সৌদি ফুটবলে অভিষেক হয়ে যাচ্ছে রোনালদোর। 

সবকিছু পরিকল্পনামতো হলে পিএসজির বিপক্ষে আল হিলাল ও আল নাস্‌র সম্মিলিত দলের প্রীতি ম্যাচটি দিয়ে মুখোমুখি লড়াইয়ে দেখা হবে রোনালদো ও লিওনেল মেসির। 

সবশেষ দুজনের দেখা হয়েছিল ২০২০ সালের ডিসেম্বরে। চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচে মেসির বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল ইউভেন্তুস। ইতালিয়ান দলটির হয়ে রোনালদো করেছিলেন জোড়া গোল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক