মেসিকে পরের বিশ্বকাপে খেলতেই হবে, চাওয়া দি মারিয়ার

এই ব্যাপারে লিওনেল মেসিকে ‘না’ বলার কোনো সুযোগই দিতে চান না আর্জেন্টিনা দলে তার দীর্ঘদিনের সতীর্থ আনহেল দি মারিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 09:16 AM
Updated : 18 Feb 2023, 09:16 AM

২০২৬ বিশ্বকাপ অনেক দূরের পথ। তাই লিওলেন মেসিও পরের বিশ্বকাপ খেলা নিয়ে নিশ্চিত করে কিছু বলেননি। কিন্তু আনহেল দি মারিয়ার চাওয়া একটাই, পরের বিশ্বকাপে খেলতেই হবে মেসিকে। আর্জেন্টিনা অধিনায়ককে তিনি ‘না’ বলার কোনো সুযোগই দিতে চান না! 

মেসির অসাধারণ নৈপুণ্যে ৩৬ বছরের খরা ঘুচিয়ে কাতার বিশ্বকাপ জিতে নেয় আর্জেন্টিনা। মরুভূমির প্রথম আসরে অধিনায়ক হিসেবে যেমন দলকে তিনি নেতৃত্ব দিয়েছেন, আক্রমণভাগেও ছিলেন ধারাল। সাত গোল করা এই ফরোয়ার্ড জিতে নেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের পুরস্কারও। 

একটি বিশ্বকাপ ট্রফির জন্য দীর্ঘদিনের হাহাকার ঘোচানোর পর মেসি তাকিয়ে ছিলেন বয়সের দিকে। ৩৫ বছর বয়সী এই মহাতারকা নিজেও পরের বিশ্বকাপে খেলা নিয়ে জোর দিয়ে কিছু বলেননি। কিন্তু দি মারিয়া তাকে ২০২৬ সালের মেক্সিকো-কানাডা-যুক্তরাষ্ট্রের আসরে দেখতে চান। 

“মেসিকে পরের বিশ্বকাপে থাকতে হবে। সে ইতিহাসের সেরা খেলোয়াড়। তাকে পরের আসরে খেলার বিষয়ে হ্যাঁ কিংবা হ্যাঁ-ই বলতে হবে।”

“সাতটা ব্যালন দ’র, বিশ্বকাপ, ফিনালিস্সিমা, কোপা আমেরিকা, বার্সেলোনার হয়ে সবকিছু জিতেছে সে। সে-ই সেরা এবং তাকে সেখানে (পরের বিশ্বকাপে) থাকতে হবে।” 

মেসিকে নিয়ে এত চাওয়া জানালেও দি মারিয়া অবশ্য নিজেকে পরের বিশ্বকাপে দেখছেন না। ৩৫ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার বরং পরের কোপা আমেরিকায় খেলতে পারলেই খুশি থাকবেন বলে ইএসপিএনকে জানিয়েছেন। 

“পরের বিশ্বকাপের খেলার স্বপ্ন আমি আর দেখি না। কোপা আমেরিকার পরের আসরে খেলতে পারলে ভালো লাগবে আমার। সেখানে থাকতে (কোপার আসরে) পারাটা আমার জন্য গুরুত্বপূর্ণ।” 

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকার পরের আসর মাঠে গড়াবে ২০২৪ সালে, যুক্তরাষ্ট্রে।