হার দিয়েই লিগের প্রথম পর্ব শেষ বিবর্ণ ব্রাদার্সের

লিগের প্রথম পর্বে ৯ ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি গোপীবাগের দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 12:35 PM
Updated : 24 Feb 2024, 12:35 PM

ঘিরে ধরা হতাশা থেকে বের হতেই পারছে না ব্রাদার্স ইউনিয়ন। প্রিমিয়ার লিগে গোপীবাগের দলটির ম্যাচে মানেই যেন সেই একই চিত্রনাট্য; ব্যর্থতার খোলসে বন্দী থেকে হার কিংবা কালেভদ্রে ড্র নিয়ে মাঠ ছাড়ার করুণ গল্প! লিগের প্রথম পর্ব যেমন দলটি শেষ করল জয়হীন থেকে! 

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিল ব্রাদার্স। রাহুল হোসেনের প্রথমার্ধের শেষ দিকের দারুণ গোলে এগিয়ে গিয়েছিল দলটি। কিন্তু এরপরই উল্টোরথে ছুটে একে একে চার গোল হজম করে পুলিশ এফসির বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরে গেল তারা। 

লিগের প্রথম পর্ব মাত্র দুটি দল শেষ করেছে জয়হীন থেকে। একটি রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি, অন্যটি ব্রাদার্স। রহমতগঞ্জ অবশ্য ৭ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে অবনবম অঞ্চলে থাকলেও তলানিতে থাকা ব্রাদার্সের চেয়ে ঢের এগিয়ে। ৯ ম্যাচে গোপীবাগের দলটির পয়েন্ট মাত্র ৩! 

৪২তম মিনিটে একক প্রচেষ্টার গোলে ব্রাদার্সকে এগিয়ে নেন রাহুল। তার প্রথম প্রচেষ্টা গোলরক্ষক ফিরিয়ে দিলেও বল গ্লাভসে জমাতে পারেননি। বাইলাইনের একটু ওপর থেকে ফের বল নিয়ে ফিরে কোনোকুনি শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। 

প্রথমার্ধের যোগ করা সময়ে সৈয়দ শাহ কাজেম কিরমানির গোলে সমতায় ফিরে পুলিশ এফসি। পরে কলম্বিয়ান ফরোয়ার্ড এলদিস গার্সিয়ার হ্যাটট্রিকে তুলে নেয় নিজেদের তৃতীয় জয়। 

দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে ফর্টিস এফসি। 

৭৭তম মিনিটের গোলে ভাঙে ডেডলক। ক্রিস্টিয়ান ভ্যালেরির ফ্রি কিক গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা ফিস্ট করার পর লাওয়াল মুরিতালার গায়ে লেগে বল জালে জড়ায়। 

পাঁচ মিনিট পর দুই গাম্বিয়ানের মিলিত প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করে ফর্টিস। পা ওমর বাবৌয়েওর আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে টোকায় বল ঠিকানায় পৌঁছে দেন তারই স্বদেশি পা ওমার সার। তাতে ধুঁকতে থাকা বন্দরনগরীর দলটির নিশ্চিত হয়ে যায় তৃতীয় হার। 

যথারীতি শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করেছে লিগের শিরোপাধারী বসুন্ধরা কিংস; ২২ পয়েন্ট অস্কার ব্রুসনের দলের। খুব একটা চ্যালেঞ্জ জানাতে না পারলেও কিংসের পেছনে ছুটছে মোহামেডান ও আবাহনী। ১৭ পয়েন্ট নিয়ে মোহামেডান দ্বিতীয় ও ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আবাহনী। 

দারুণ জয়ে প্রথম পর্ব শেষ করা ফর্টিস ১২ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ১০ পয়েন্ট নিয়ে পুলিশ সপ্তম; তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে অষ্টম স্থানে চট্টগ্রাম আবাহনী।