সহজ জয় ঊষার, মেরিনার্সের হোঁচট

টানা চার জয়ের পর পয়েন্ট ভাগাভাগি করল প্রিমিয়ার ডিভিশন হকি লিগের শিরোপাধারী মেরিনার ইয়াংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 02:52 PM
Updated : 23 March 2024, 02:52 PM

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের দুই বড় দলের ভিন্ন রকম দিন কেটেছে। সাধারণ বীমার বিপক্ষে অনায়াস জয় পেয়েছে সাবেক চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্র। শিরোপাধারী মেরিনার ইয়াংস হোঁচট খেয়েছে পুলিশ এফসির বিপক্ষে। শেষ দিকে দুই গোল হজম করে ড্র করেছে তারা।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শনিবার মোহাম্মাদ শারিকের হ্যাটট্রিকে সাধারণ বীমাকে ৫-১ গোলে হারায় ঊষা। জয়ের আশা জাগিয়ে পুলিশের বিপক্ষে ৫-৫ ড্র করে মেরিনার্স।

পঞ্চম মিনিটে ভারতীয় খেলোয়াড় অনিকেত গুরাভের ফিল্ড গোলে এগিয়ে যায় ঊষা। ১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তৈয়ব আলী। এর তিন মিনিট পর পেনাল্টি কর্নার থেকে সাধারণ বীমাকে ম্যাচে ফেরার উপলক্ষ এনে দেন পারভেজ।

এরপরই শুরু শারিকের স্টিকের ঝলক। ৪৫তম মিনিটে পেনাল্টি কর্নারে নিখুঁত হিটে ব্যক্তিগত গোলের খাতা খোলার পর ৪৯ ও ৫১তম মিনিটের গোলে হ্যাটট্রিক পূরণ করেন পাকিস্তানি এই খেলোয়াড়। তাতে ছয় ম্যাচে চতুর্থ জয় নিশ্চিত হয়ে যায় ঊষার।

মেরিনার্স ও পুলিশের মধ্যে হয়েছে জমজমাট লড়াই। দ্বিতীয় মিনিটে গুরজিত সিংয়ের গোলে এগিয়ে যায় পুলিশ। পেনাল্টি স্ট্রোক থেকে দুই মিনিট পর মেরিনার্সকে সমতায় ফেরান ফজলে হোসেন রাব্বী।

নবম মিনিটে রাজেন্দর সিংয়ের ফিল্ড গোলে এগিয়ে যায় মেরিনার্স। তাদের স্বস্তি পাঁচ মিনিট পরই উবে যায় আব্দুল মালেক সমতা টানায়।

ধুন্ধুমার লড়াইয়ে সোহানুর রহমান সবুজ ও মঈনুল ইসলাম কৌশিকের গোলে স্কোরলাইন ৪-২ করে নেয় মেরিনার্স। হাল না ছাড়া পুলিশ ব্যবধান কমায় রেজাউল আহমেদ রাতুলের হিটে। এরপর মেরিনার্সের সবুজ করেন নিজের দ্বিতীয় গোলটি, কিন্তু নাটকীয়তার তখনও বাকি।

মালেকের গোলে ম্যাচ ফের জমিয়ে তোলে পুলিশ। আর ৫৪তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গুরজিত আবারও আবু সাঈদ নিপ্পনকে পরাস্ত করলে টানা চার জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা মেরিনার্সের মুঠো গলে বেরিয়ে যায় পয়েন্ট। শিরোপাধারীদের বিপক্ষে ড্রয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে পুলিশ।