নিলয় ও শারিকের হ্যাটট্রিকে জয়রথে ঊষা

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে চতুর্থ জয় তুলে নিয়েছে ঊষা ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 01:27 PM
Updated : 19 March 2024, 01:27 PM

দশম মিনিটে এগিয়ে যাওয়া ঊষা ক্রীড়া চক্রের বিপক্ষে তেমন কোনো প্রতিরোধই গড়তে পারল না বাংলাদেশ এসসি। একের পর এক গোল হজম করল তারা। হাসান জুবায়ের নিলয় ও মোহাম্মদ শারিকের হ্যাটট্রিকে অনায়াস জয় তুলে নিল ঊষা।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার ৮-২ গোলে জেতে ঊষা। প্রিমিয়ার ডিভিশন হকি লিগে ছয় ম্যাচে এটি তাদের চতুর্থ জয়। অন্যদিকে, বাংলাদেশ এসসি এ পর্যন্ত খেলা পাঁচ ম্যাচে তৃতীয় হারের তেতো স্বাদ পেল।

 দশম মিনিটে ফিল্ড গোলে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি হ্যাটট্রিকের পথে যাত্রা শুরু নিলয়ের। তিন মিনিট পর প্রিন্স কুমারের লক্ষ্যভেদে সমতায় ফেরে বাংলাদেশ এসসি, কিন্তু দলটি এরপর আর পারেনি কোনো প্রতিরোধ গড়তে।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে নিলয়ের গোলের এক মিনিট পর অনিকেত গুরাভের লক্ষ্যভেদে স্কোরলাইন ৩-১ করে নেয় ঊষা। ২২তম মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে হ্যাটট্রিক পূরণের সঙ্গে ব্যবধান আরও বাড়ান নিলয়।

২৫তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে রাফিউল ইসলাম বাংলাদেশ এসসিকে কিছুটা ম্যাচে ফেরার উপলক্ষ এনে দেন। কিন্তু ঊষার দাপুটে হকির সামনে শেষ পর্যন্ত উড়ে যায় তারা।

তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে একচ্ছত্র আধিপত্য দেখায় ঊষা। ৩৮তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যক্তিগত গোলের খাতা খোলেন শারিক। ভারতের এই খেলোয়াড় ৪৭তম ও  ৫৫তম মিনিটের গোলে পূরণ করেন হ্যাটট্রিক। ম্যাচের অন্তিম সময়ে অনিকেতের লক্ষ্যভেদে বড় জয় নিশ্চিত হয়ে যায় ঊষার।