‘৭-১ গোলে জেতা উচিত ছিল রিয়ালের’

রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার টনি ক্রুসের মতে, কিছু কিছু দিনে ভালো খেললেও গোল বেশি হয় না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2022, 06:46 AM
Updated : 6 Oct 2022, 06:46 AM

ম্যাচের ফলাফল যখন ২-১, বেশির ভাগ সময়ই তাতে ফুটে ওঠে দারুণ লড়াইয়ের প্রতিচ্ছবি। তবে রিয়াল মাদ্রিদ ও শাখতার দোনেৎস্কের ম্যাচের ফলে নেই মাঠের পারফরম্যান্সের সত্যিকারের বার্তা। ম্যাচজুড়ে দাপট দেখিয়েও শেষ পর্যন্ত রিয়াল জিতেছে কোনোরকমে। এ দিন দারুণ খেলা উপহার দেওয়া মিডফিল্ডার টনি ক্রুস বললেন, আরও অনেক বেশি গোল করা উচিত ছিল তাদের।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার শুরু থেকেই শাখতারকে চেপে ধরে রিয়াল। একের পর এক আক্রমণ করে ২৮ মিনিটের মধ্যে দুটি গোল আদায় করে তারা। পরের ১০-১২ মিনিটও বানের জলের মতো চলতে থাকে তাদের আক্রমণ।

তবে গোল মেলেনি। উল্টো অলেকসান্দার জুভকভের দুর্দান্ত এক ভলিতে ব্যবধান কমায় শাখতার। দ্বিতীয়ার্ধেও খেলা নিয়ন্ত্রণে রাখে রিয়াল। কিন্তু আর গোল ধরা দেয়নি।

ম্যাচ শেষে মুভিস্টার প্লাস-এ ক্রুসের আলাপচারিতায় ধরা পড়ল কিছুটা হতাশার ছোঁয়াই।

“কখনও কখনও এরকম ম্যাচ আসে, যখন সবকিছু ঠিকঠাক করার পরও গোল যথেষ্ট হয় না। আজকে আমাদের ৭-১ গোলে জেতা উচিত ছিল। যতগুলো সুযোগ আমরা পেয়েছি, বিশ্বাস করা কঠিন যে স্রেফ ২-১ গোলে জিতেছি। শেষ পর্যন্ত মনোযোগ ধরে রাখতে হয়েছে আমাদের। কারণ, ব্যবধান ছিল স্রেফ এক গোলে এবং কোনো ভুল করলেই খেসারত দিতে হতো।”

এই ঘাটতি উঠে এসেছে কার্লো আনচেলত্তির আত্মসমালোচনায়ও। তবে এতে দুর্ভাবনার কিছু দেখছেন না রিয়াল মাদ্রিদ কোচ।

“খেলা আমাদের নিয়ন্ত্রণে আছে ও সহজ হয়ে গেছে ধরে নিয়ে আমাদের ইনটেনসিটি কমে গিয়েছিল। মাঝবিরতিতে এটা নিয়ে আমাকে কথা বলতে হয়েছে যে, খেলা এখনই শেষ নয়। তবে এটা স্বাভাবিক, এরকম হতে পারে। ২-০তে এগিয়ে থাকলে অনেক সময় দৌড়ানোর গতি কমে যায়, মনে হয় যে কাজ সারা হয়ে গেছে। ওরাও মানুষ, এরকম হয়েই থাকে।”

“আমি খুশি, দল ভালো খেলেছে। আক্রমণভাগের তিনজনের সংযোগ ভালো ছিল। ভালভের্দে সামনে উঠে গেছে, ক্রুস ও চুয়ামেনি বল নিয়ন্ত্রণে রেখেছে দারুণভাবে। আমি তাই চিন্তিত নই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক