লাল কার্ড দেখিয়ে বার্সা ফরোয়ার্ডকে যা বলেছিলেন রেফারি

বার্সেলোনার পরের ম্যাচে খেলতে পারবেন না বিধায় আক্ষেপে পুড়ছেন ভিতো হকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 09:51 AM
Updated : 10 Feb 2024, 09:51 AM

আলাভেসের বিপক্ষে ভিতো হকের লাল কার্ড নিয়ে চর্চা চলছে এখনও। এবার সেটি নিয়ে মুখ খুলেছেন বার্সেলোনা ফরোয়ার্ড নিজেই। পরের ম্যাচে খেলতে পারবেন না বলে আক্ষেপে পুড়ছেন তিনি। সঙ্গে খোলাসা করেছেন, দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর পর তাকে কী বলেছিলেন রেফারি। 

গত শনিবার আলাভেসের বিপক্ষে ৩-১ গোলে জেতা লা লিগার ম্যাচে অম্ল-মধুর অভিজ্ঞতা হয় হকের। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে দারুণ এক গোল করেন তিনি। এরপর ৫ মিনিটের মধ্যে দুই দফায় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান ফুটবলারকে। 

হকের লাল কার্ড পাওয়া একদমই মানতে পারেনি বার্সেলোনা। এর বিরুদ্ধে দুইবার আপিল করলেও সেটা নাকোচ হয়ে যায়। তাই রোববার গ্রানাদার বিপক্ষে মাঠে নামতে পারবেন না এই তরুণ। 

মুন্দো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে হকের কণ্ঠে ঝরে রেফারির সিদ্ধান্ত নিয়ে হতাশার কথা। 

“আমার মনে হয়, হলুদ কার্ড দেখানো ন্যায্য ছিল না, অন্তত দ্বিতীয়টি। এর জন্য এখন আমাকে শাস্তি ভোগ করতে হবে। এটা রেফারির সিদ্ধান্ত ছিল, বার্সেলোনা সব দিক থেকেই আপিলের চেষ্টা করেছিল। তাই নিষেধাজ্ঞা কাটিয়ে পরের ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়া ছাড়া আমার আর কোনো উপায় নেই।” 

“সতীর্থদের সহায়তা করতে মাঠে থাকতে চেয়েছিলাম, যেহেতু আমি সেটাই করছিলাম। কিন্তু এখন আমাকে শান্ত থাকতে হবে এবং কাজ করে যেতে হবে।” 

ওই ম্যাচের ৭২তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন হকে। আলাভেসের রাফা মারিনের পায়ে আলতোভাবে ছুঁয়ে যায় তার পা। তাই সেটি ফাউল ছিল কিনা, এনিয়ে উঠছে প্রশ্ন। স্প্যানিশ রেফারি হুয়ান মার্তিনেস মুনুয়েরা কার্ড দেখিয়ে হকের উদ্দেশে বলেছিলেন, ব্রাজিল হলে এটা ফাউল ধরা হতো না। 

“সে (রেফারি) আমাকে বলেছিল, ‘এখানে ব্রাজিলের মতো নয়।’ সে আরও বলেছিল, ব্রাজিলে এটা ফাউল হতো না। আমি স্রেফ তার সিদ্ধান্তকে সম্মান জানিয়েছি এবং মাঠ ছেড়ে চলে এসেছি।”