দুই হ্যাটট্রিকম্যানের ডার্বি জয়ের উচ্ছ্বাস

ডার্বিতে সুযোগ কাজে লাগিয়ে হ্যাটট্রিক করতে পেরে উচ্ছ্বসিত ফিল ফোডেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 06:52 PM
Updated : 2 Oct 2022, 06:52 PM

একপেশে ম্যানচেস্টার ডার্বির প্রথমার্ধেই ফলাফল প্রায় নিশ্চিত হয়ে যায়। পুরোটা সময় দাপুটে ফুটবল খেলে প্রতিপক্ষকে উড়িয়ে দিতে হ্যাটট্রিক করেন আর্লিং হলান্ড ও ফিল ফোডেন। ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটির দুই তারকার কণ্ঠেই একই সুর, আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার আনন্দ।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে প্রথমার্ধেই চার গোল করা শিরোপাধারীরা জিতেছে ৬-৩ গোলে। বিরতির আগে দুটি করে গোল করা হলান্ড ও ফোডেন দ্বিতীয়ার্ধে একে একে পূরণ করেন হ্যাটট্রিক। ইউনাইটেডের হয়ে জোড়া গোল করেন অঁতনি মার্সিয়াল, অপর গোলটি আন্তোনির।

অষ্টম মিনিটে প্রথম গোল করা সিটি একচেটিয়া প্রাধান্য দেখিয়েছে, বিশেষ করে প্রথমার্ধে। এই সময়ে ৬০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে সিটি গোলের উদ্দেশ্যে ১৫টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। ওই ৪৫ মিনিটে ইউনাইটেড নিতে পারে কেবল তিনটি শট।

আট বছর পর নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আবারও লিগে টানা তিন ম্যাচ জিতল সিটি। ২০১৩ সালের এপ্রিল থেকে ২০১৪ সালের নভেম্বর পর্যন্ত টানা চারটি ডার্বি জিতেছিল তারা।

দারুণ জয়ের পর স্কাই স্পোর্টসকে দেওয়া প্রতিক্রিয়ায় ফোডেন বলেন, প্রতিটি সুযোগ কাজে লাগাতে মরিয়া ছিলেন তারা।

“ডার্বিতে খেলার মধ্য দিয়ে আমার একটা স্বপ্ন সত্যি হলো, সেটা সিটির একজন ভক্ত হিসেবেও। এই দলের অংশ হতে পারা দারুণ ব্যাপার। আমরা শুরু থেকেই দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম। সুযোগগুলো কাজে লাগাতে পেরেছি।”

সংবাদ সম্মেলন বা সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় প্রায়ই মজা করতে দেখা যায় হলান্ডকে। ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়া জানাতে ফোডেনের সঙ্গে ছিলেন নরওয়ের ফরোয়ার্ডও।

“হ্যাঁ, খারাপ না! আমরা ছয় গোল করেছি! আমি আর কী বলতে পারি। চমৎকার অনুভূতি। ঘরের মাঠে জয়, ৬ গোল করা, দারুণ।”

“আমরা একে ওপরকে যেভাবে পাস দিয়ে থাকি, তা দেখতে পারেন। আমরা সবসময় এগিয়ে যেতে এবং আক্রমণ করতে চাই। দলের এই ব্যাপারটা আমি ভালোবাসি। শেষ পর্যন্ত বলব, এটা অসাধারণ। এছাড়া আর কিছু বলার নেই।” 

ফুটবলে হ্যাটট্রিক করলে ম্যাচ বল ওই খেলোয়াড়ের পাওয়ার একটা রীতি আছে। তবে এই ম্যাচে দুজন হ্যাটট্রিক করায় ম্যাচ বল কে নেবেন, তা নিয়ে কৌতূহল ছিল। এই বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে ফোডেনকে জড়িয়ে ধরে আসরে এখন পর্যন্ত ১৪ গোল করা হলান্ড বলেন, ‘আমরা প্রথমার্ধের জন্য একটি বল নিতে পারি এবং দ্বিতীয়ার্ধের আরেকটি।’

লিগে আট ম্যাচে ৬ জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক