বিস্ফোরক মন্তব্য করে জরিমানার মুখে রোনালদো

পর্তুগিজ ফরোয়ার্ডকে অন্তত ১০ লাখ পাউন্ড জরিমানা করা হতে পারে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 03:29 PM
Updated : 14 Nov 2022, 03:29 PM

বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগে ম্যানচেস্টার ইউনাইটেড বোর্ড, ক্লাবের মান ও কোচ এরিক টেন হাগকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে শাস্তির মুখে ক্রিস্তিয়ানো রোনালদো। এই ঘটনায় পর্তুগিজ মহাতারকাকে অন্তত ১০ লাখ পাউন্ড জরিমানা করা হতে পারে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর। 

ব্রডকাস্টার পিয়ার্স মর্গ্যানকে দেড় ঘণ্টার একটি সাক্ষাৎকার দিয়েছেন রোনালদো। ‘পিয়ার্স মর্গ্যান আনসেন্সরড: নাইন্টি মিনিট উইথ রোনালদো’ নামের অনুষ্ঠানটি বুধ ও বৃহস্পতিবার দুটি পর্বে প্রচার হবে। তার আগে রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি সান-এ রোনালদোর সঙ্গে আলাপচারিতা নিয়ে লেখেন মর্গ্যান। বিশ্বকাপ বিরতির আগে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ফুলহ্যামের বিপক্ষে ইউনাইটেডের ২-১ গোলে জয়ের কয়েক ঘণ্টা পরই যা প্রকাশিত হয়। 

অসুস্থতার কারণে এই ম্যাচে ছিলেন না রোনালদো। একই কারণে গত বৃহস্পতিবার লিগ কাপে অ্যাস্টন ভিলার বিপক্ষে জয়ের ম্যাচেও তিনি খেলতে পারেননি। 

ওই সাক্ষাৎকারে পর্তুগিজ ফরোয়ার্ড অভিযোগ করেন, ইউনাইটেডে তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে, ক্লাব থেকে তাকে জোর করে বের করে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কোচ টেন হাগের প্রতি তার কোনো ধরনের শ্রদ্ধা নেই বলেও মন্তব্য করেন তিনি। 

গত বছর ইউভেন্তুস থেকে পুরনো ঠিকানা ইউনাইটেডে ফেরেন রোনালদো। ওল্ড ট্র্যাফোর্ডে গত মৌসুমে ব্যক্তিগত পারফরম্যান্সে সময়টা ভালো কাটলেও এবারের মৌসুমের শুরু থেকে ক্লাবের সঙ্গে তার টানাপোড়েন চলছে। 

গত গ্রীষ্মের দলবদলে তিনি ক্লাব ছাড়তে চেয়েছিলেন বলে গণমাধ্যমে একের পর এক খবর এসেছিল। পরে রোনালদো দাবি করেছিলেন, তাকে নিয়ে অনেক ‘মিথ্যা’ খবর প্রকাশিত হয়েছে এবং শিগগিরই ভবিষ্যৎ নিয়ে ‘সত্য’ তুলে ধরবেন। 

এই মৌসুমে তিনি শুরুর একাদশে জায়গা হারিয়েছেন অনেক আগেই। গত অক্টোবরে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে শেষ দিকে বদলি নামতে অস্বীকৃতি জানিয়ে তিনি টানেলে চলে যান ম্যাচ শেষ হওয়ার আগেই। ওই ঘটনায় তাকে সতর্ক করে দেওয়া হয়েছিল ক্লাবের পক্ষ থেকে। তার দুই সপ্তাহের বেতনও কাটা হয়েছিল বলে গণমাধ্যমের খবর। 

এবার রোনালদোর সাক্ষাৎকারের ঘটনা নিয়ে ইউনাইটেড সোমবার বিবৃতি দিয়ে জানায়, তারা পুরো বিষয়টি খতিয়ে দেখছে। পুরো ঘটনা জানার পর তারা এই বিষয়ে প্রতিক্রিয়া জানানোর কথা বিবেচনা করবে। 

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, রোনালদো হয়তো ইউনাইটেডের হয়ে শেষ ম্যাচটা খেলে ফেলেছেন। আগামী জানুয়ারির দলবদলের আগে ৩৭ বছর বয়সী তারকাকে ছেড়ে দিতে পারে ক্লাব।