‘বিশ্বের সেরা খেলোয়াড়ের অভাব বোধ করেছে পিএসজি’

নতুন বছরের প্রথম ম্যাচে হারের দিনে মেসি ও নেইমারের অভাব পিএসজি অনুভব করেছে বলে মনে করেন লঁসের ডিফেন্ডার ফাকুন্দো মেদিনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 09:32 AM
Updated : 2 Jan 2023, 09:32 AM

আক্রমণ ত্রয়ীর দুজন ছিলেন অনুপস্থিত। তাই শক্তি কমে গিয়েছিল পিএসজির। নতুন বছরের প্রথম ম্যাচে তারা হেরে গেছে লঁসের বিপক্ষে। ক্রিস্তফ গালতিয়ের দল লিওনেল মেসি ও নেইমারের অভাব অনুভব করেছে বলে মনে করছেন জয়ী দলটির আর্জেন্টাইন ডিফেন্ডার ফাকুন্দো মেদিনা। 

প্রতিপক্ষের মাঠে রোববার লিগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে হারে পিএসজি। এই মৌসুমে লিগে চ্যাম্পিয়নদের প্রথম হার এটিই। 

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা অধিনায়ক মেসি এখনও পিএসজির হয়ে মাঠে ফেরেননি। কার্ডের খাঁড়ায় লঁসের বিপক্ষে ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। আক্রমণভাগের আরেক তারকা কিলিয়ান এমবাপে কিছুটা ঝলক দেখালেও বেশিরভাগ সময় ছিলেন নিজের ছায়া হয়ে। 

পঞ্চম মিনিটেই পিছিয়ে পড়ে পিএসজি। যদিও তিন মিনিট পরই তাদের সমতায় ফেরান উগো একিতিকে। স্বাগতিকরা এরপর লিড পুনরুদ্ধার করে প্রথমার্ধেই। দ্বিতীয়ার্ধের শুরুতে বাড়ায় ব্যবধান। ম্যাচে ফেরার জন্য অনেকটা সময় পেয়েও কাজে লাগাতে পারেননি সফরকারীরা। 

ম্যাচ শেষে মেদিনা বলেন, আক্রমভাগের দুই তারকার অভাব বোধ করেছে পিএসজি। একই সঙ্গে নিজেদের সামর্থ্যের কথাও তুলে ধরেন ২৩ বছর বয়সী ফুটবলার। 

“আমি প্রতিপক্ষকে নিয়ে কথা বলতে পছন্দ করি না। নিঃসন্দেহে তারা বিশ্বের সেরা খেলোয়াড়ের অভাব বোধ করেছে, নেইমারের অভাবও। তবে আমাদের সামনে যে খেলোয়াড়ই থাকুক না কেন, আমরা স্রেফ নিজেদের শক্তিমত্তা নিয়ে ভাবি এবং সে অনুযায়ী খেলার চেষ্টা করি। আজ তাই হয়েছে। আশা করি, আমরা এভাবেই এগিয়ে যাব।” 

এই জয়ে শীর্ষে থাকা পিএসজির সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে এনেছে লঁস। ১৭ ম্যাচে তাদের ৪০ পয়েন্ট, শিরোপাধারীদের ৪৪।