ফুটবল থেকে সরে দাঁড়াচ্ছে সাইফ স্পোর্টিং

কারণ হিসাবে বৈশ্বিক আর্থিক পরিস্থিতির কথা জানিয়েছে ক্লাবটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 12:39 PM
Updated : 3 August 2022, 12:39 PM

আচরণবিধি ভাঙার দায়ে কোচ আন্দ্রেয়াস ক্রুসিয়ানি নিষিদ্ধ হওয়ার পরপরই ফুটবল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বিষয়টি তারা চিঠি দিয়ে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) জানিয়েছে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বুধবার এক বিবৃতিতে সাইফ স্পোর্টিংয়ের ফুটবল থেকে সরে দাঁড়ানোর বিষয়ে চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

“বাফুফে সভাপতি বরাবর একটা চিঠি দেওয়া হয়েছে। সেখানে সাইফ স্পোর্টিং জানিয়েছে ফুটবলীয় যে কর্মকাণ্ড রয়েছে…সেগুলোর কর্মকাণ্ড সাময়িকভাবে বন্ধ রাখতে চায়। লিগে তাদের দল রয়েছে, দ্বিতীয় বিভাগেও দল রয়েছে- এ সকল বিষয় অবতারণা করে তারা জানিয়েছে, তারা অংশ নিচ্ছে না।”

“কারণ হিসাবে তারা উল্লেখ করেছে বৈশ্বিক ট্রেড অ্যান্ড কমার্সের পরিস্থিতির কথা। বৈশ্বিক আর্থিক পরিস্থিতির বিবেচনায় তাদের পক্ষে আর ফুটবল সংক্রান্ত কাজে মনোযোগ দেওয়া সম্ভব হচ্ছে না। এ কারণটিই তারা হাইলাইট করেছে।”

আগের দিনই বাফুফের ডিসিপ্লিনারি কমিটি সাইফ স্পোর্টিং কোচ ক্রুসিয়ানিকে ১ লাখ টাকা জরিমানা করে ও ছয় মাসের নিষেধাজ্ঞা দেয়। এ বিষয়ে বাফুফে বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৬ জুলাই উত্তর বারিধারার বিপক্ষে ম্যাচে সাইফ স্পোর্টিং কোচ রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে মাঠে প্রবেশ করেন। তখন চতুর্থ রেফারি তাকে মাঠ হতে বের করার চেষ্টা করলে তিনি সহকারী রেফারীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং মাথা দিয়ে চতুর্থ রেফারিকে আঘাত করেন ও প্রাণনাশের হুমকি দেন।

এ কারণে আর্জেন্টাইন এই কোচকে ১ লাখ টাকা জরিমানা এবং বাফুফে কর্তৃক আয়োজিত যে কোন ফুটবল লিগ প্রতিযোগিতায় তাকে আগামী ৬ (ছয়) মাসের জন্য অংশগ্রহণে নিষেধাজ্ঞা দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।

সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগে ২২ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয় সাইফ স্পোর্টিং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক