রামোস-এমবাপের চোট নিয়ে উদ্বিগ্ন নন পিএসজি কোচ

ঝুঁকি এড়াতে মোঁপেলিয়ের বিপক্ষে এই দুজনকে তুলে নেন বলে জানিয়েছেন ক্রিস্তফ গালতিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 10:30 AM
Updated : 2 Feb 2023, 10:30 AM

মোঁপেলিয়ের বিপক্ষে জয়ে ফেরার ম্যাচে পিএসজিকে চিন্তায় ফেলে চোট নিয়ে মাঠ ছাড়েন সের্হিও রামোস ও কিলিয়ান এমবাপে। তবে তাদের নিয়ে উদ্বেগের কিছু দেখছেন না ক্রিস্তফ গালতিয়ে। পিএসজির কোচ বললেন, দুজনের কারো চোটই গুরুতর নয়।

লিগ ওয়ানে বুধবার রাতে ৩-১ গোলে জয়ের ম্যাচে প্রথমার্ধেই মাঠ ছাড়েন রামোস ও এমবাপে। ২১তম মিনিটে ফরাসি ফরোয়ার্ডকে তুলে নেন গালতিয়ে। প্রাথমিকভাবে মনে হয়েছিল, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন এমবাপে। এর ১০ মিনিট পর তাকে অনুসরণ করেন ৩৬ বছর বয়সী রামোস।

লিগে ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা পিএসজির সামনে ব্যস্ত সূচি। আগামী ৪ থেকে ১৯ ফেব্রুয়ারি মধ্যে পাঁচটি ম্যাচ খেলতে হবে প্যারিসের দলটিকে।

এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগের লড়াইও (১৪ ফেব্রুয়ারি)। গুরুত্বপূর্ণ এই সময়ে রামোস ও এমবাপের চোট নিয়ে তাই দুর্ভাবনার যথেষ্ট কারণ ছিল।

মোঁপেলিয়ে ম্যাচের পর অবশ্য এই দুই তারকাকে নিয়ে আশার কথা শোনান গালতিয়ে।

“সের্হিও (রামোস) তার অ্যাবডাক্টরে অস্বস্তি বোধ করায় মাঠ ছাড়তে চেয়েছিল, ঝুঁকি নিতে চায়নি। কিলিয়ানের (এমবাপে) বিষয়ে, ড্রিবলের পরে প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে পড়েছিল, সে হাঁটুতে, হাঁটুর পিছনে এবং পেশিতে আঘাত পেয়েছিল।”

এমবাপেকে নিয়ে অবশ্য চিন্তার কারণ একটু রয়েই গেছে। কারণ গালতিয়ে পরে আবার বলেন, এমবাপের চোট পাওয়া স্থানে মাংসপেশি কোনোরকম থেতলে গেছে বা ক্ষতের সৃষ্টি হয়েছে কিনা, জানেন না তিনি।

“তবে যদি সামনের ম্যাচগুলোর দিকে দৃষ্টি দেওয়া যায়, তাহলে স্পষ্টতই সে কোনো ঝুঁকি নিতে পারবে না, কারণ আমাদের সামনে খুব ব্যস্ত সূচি। তবে আপাতত কোনো খেলোয়াড়ের জন্যই চোট খুব গুরুতর বলে মনে হচ্ছে না।”

নিজেদের পরের ম্যাচে আগামী রোববার লিগে তুলুজের বিপক্ষে মাঠে নামবে শিরোপাধারীরা।