মৌসুমে চতুর্থবার মাস সেরা কোচ আর্তেতা

প্রিমিয়ার লিগের মার্চের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আর্সেনালের বুকায়ো সাকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2023, 02:08 PM
Updated : 31 March 2023, 02:08 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে ছুটছে আর্সেনাল। চলতি মাসে কোনো ম্যাচ হারেনি তারা। যার পুরস্কার পেয়েছেন দলটির কোচ মিকেল আর্তেতা। মার্চের সেরা কোচ নির্বাচিত হয়েছেন তিনি। 

চলতি মৌসুমে এ নিয়ে চতুর্থবার মাস সেরার পুরস্কার জিতলেন ৪১ বছর বয়সী স্প্যানিশ কোচ। অগাস্ট, নভেম্বর ও জানুয়ারিতেও সেরা কোচ হয়েছিলেন তিনি। 

এক মৌসুমে সবচেয়ে বেশিবার মাস সেরা হওয়ার রেকর্ড লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের। ২০১৯-২০ মৌসুমে পাঁচবার এই স্বীকৃতি জিতেছিলেন তিনি। 

আর্তেতার কোচিংয়ে প্রায় দুই দশক পর লিগ শিরোপা জয়ের পথে এগিয়ে যাচ্ছে আর্সেনাল। এখন পর্যন্ত ২৮ ম্যাচে ২২ জয় ও ৩ ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলে ৬১ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। 

মার্চে চারটি লিগ ম্যাচ খেলে সবগুলোই জিতেছে আর্সেনাল। এই সময়ে করেছে ১৪ গোল, হজম করেছে কেবল তিনটি। তাদের জয়গুলো এভারটন (৪-০), বোর্নমাউথ (৩-২), ফুলহ্যাম (৩-০) ও ক্রিস্টাল প্যালেসের (৪-১) বিপক্ষে।  

এই ম্যাচগুলোয় দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন বুকায়ো সাকা। চার ম্যাচে তিনটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনি দুটি। তাতে মার্চের সেরা খেলোয়াড় হয়েছেন ইংলিশ এই ফরোয়ার্ড।