কিংস অ্যারেনায় ‘জয় সহজ হবে না’, মনে করেন ফিলিস্তিন কোচ

প্রতিপক্ষ নিয়ে কণ্ঠে সমীহের সুর থাকলেও যেকোনো মূল্যে তিন পয়েন্ট নিয়ে ফেরার লক্ষ্য ফিলিস্তিন কোচ মাকরাম দাবৌবের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2024, 01:28 PM
Updated : 25 March 2024, 01:28 PM

প্রথম লেগে তিন পয়েন্টের চাওয়া পূরণ হয়েছে দাপুটে জয়ে। ফিরতি লেগেও একই প্রত্যাশা ফিলিস্তিন কোচ মাকরাম দাবৌবের। তবে এবারের ম্যাচটি বাংলাদেশের আঙিনায় হওয়ায় লক্ষ্য পূরণের পথটা সহজ হবে না বলে মনে করেন তিনি। 

২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় ধাপে মঙ্গলবার মুখোমুখি হবে দুই দল। বসুন্ধরা কিংস অ্যারেনায় সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। প্রথম লেগে ৫-০ গোলে বাংলাদেশকে উড়িয়ে প্রথম জয় তুলে নেয় ফিলিস্তিন। 

ওই ম্যাচটিও অবশ্য ফিলিস্তিন খেলেনি নিজেদের মাঠে। ম্যাচটি হয় কুয়েতের নিরপেক্ষ ভেন্যুতে। ইসরায়েলের আগ্রাসনে ঘরের মাঠে খেলতে পারছে না তারা। 

কিংস অ্যারেনা বাংলাদেশের জন্য পয়মন্ত ভেন্যু। এই মাঠে খেলা গত চার ম্যাচে কখনও হারেনি হাভিয়ের কাবরেরার দল।  এর মধ্যে একটিতে জয় ও তিনটি ড্রয়ের তৃপ্তি সঙ্গী জামাল-জিকোদের। চলতি বাছাইয়ে প্রথম ধাপে মালদ্বীপকে এ মাঠে ২-১ গোলে হারিয়েছিল তারা।

বাছাইয়ের দ্বিতীয় ধাপে এ পর্যন্ত একমাত্র পয়েন্টও বাংলাদেশ পেয়েছে এই চেনা আঙিনায়; সবশেষ লেবাননের বিপক্ষে ১-১ ড্র করে। 

ফিলিস্তিন কোচ মাকরামও মানছেন কিংস অ্যারেনায় তার দলের জন্য অপেক্ষা করছে কঠিন লড়াই। তবে সোমবারের সংবাদ সম্মেলনে স্পষ্ট করে তিনি জানালেন, লক্ষ্য পূরণের দুর্নিবার আকাঙ্ক্ষা নিয়েই মাঠে নামবে তার দল। 

“উন্নতির ধারায় থাকা বাংলাদেশের বিপক্ষে তাদের মাঠে খেলা সহজ নয়। এটা মোটেও সহজ ম্যাচ হবে না। কঠিন ম্যাচ হবে, কিন্তু এখানে আমরা একটা লক্ষ্য নিয়ে এসেছি এবং আমাদের লক্ষ্য তিন পয়েন্ট পাওয়া ও পরের ধাপের পথে এগিয়ে যাওয়া।” 

“প্রতিটি দলকে আমরা শ্রদ্ধা করি। বাংলাদেশকেও শ্রদ্ধা করি, কিন্তু আমরাও এখানে একটা লক্ষ্য নিয়ে এসেছি। ম্যাচ যেকোনো দিকে যেতে পারে। তবে আমাদের মানসিকভাবে প্রস্তুত এবং তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্যে মনোযোগী থাকতে হবে। বাংলাদেশ উন্নতি করছে। এটা তাদের হোম গ্রাউন্ড, তাই ম্যাচটা সহজ হবে না।”