‘খুবই কঠিন ম্যাচ ছিল’, বাংলাদেশকে হারিয়ে বললেন ফিলিস্তিন কোচ

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ হলেন ফিলিস্তিনের কোচ ও গোলদাতা।

ক্রীড়া প্রতিবেদক
Published : 26 March 2024, 01:55 PM
Updated : 26 March 2024, 01:55 PM

কুয়েতের প্রথম লেগে গোল মিলেছিল মুড়িমুড়কির মতো। দ্বিতীয় লেগে গোলের দেখা পেতে ঘাম ছুটে গেছে ফিলিস্তিনের। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের গোলে জয়ের পর ফিলিস্তিন কোচ মাকরাম দাবৌব এবং ম্যাচের একমাত্র গোলদাতা মিচেল তেরমানিনি তাই বাংলাদেশের প্রশংসায় হলেন পঞ্চমুখ। 

২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপের বাছাইয়ের মঙ্গলবার বসুন্ধরা কিংস অ্যারেনায় ১-০ গোলে জিতেছে ফিলিস্তিন। কুয়েতের প্রথম লেগে তারা হাভিয়ের কাবরেরার দলকে তারা উড়িয়ে দিয়েছিল ৫-০ ব্যবধানে। 

বাছাইয়ে টানা দ্বিতীয় জয় পেল ফিলিস্তিন। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এলো তারা। বাংলাদেশের বিপক্ষে দুই লেগে ৬ পয়েন্টের প্রত্যাশা পূরণ হওয়ায় খুশি মাকরাম। 

তবে দ্বিতীয় লেগে লড়াকু ফুটবল খেলা ফিলিস্তিন কোচ বাংলাদেশকে প্রশংসা করলেন ফিলিস্তিন কোচ। কিংস অ্যারেনার গ্যালারিতে ফিলিস্তিনের পতাকা নিয়ে আসা ফুটবলপ্রেমীদেরকে ধন্যবাদ জানাতেও ভোলেননি তিনি। 

“ম্যাচের আগে এবং পরে ফিলিস্তিনকে সমর্থন করার জন্য বাংলাদেশের মানুষদেরকে ধন্যবাদ জানাতে চাই। এটা খুবই কঠিন ম্যাচ ছিল, বিশেষ করে ভিন্ন আবাহওয়ার জন্য। তাছাড়া আমাদের অনেক খেলোয়াড় ক্লাবের হয়ে খেলার মধ্যে ছিল না। এই দুই ম্যাচের প্রস্তুতির জন্য আমরা অল্প সময় পেয়েছিলাম। কুয়েতে এবং এখানে আমরা ভালো ম্যাচ খেললাম। গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা ৩ পয়েন্ট পেয়েছি। বাংলাদেশ সম্পর্কে বলব, তারা ভালো দল। পরের ম্যাচে তাদের জন্য শুভকামনা থাকল।” 

ম্যাচের ভাগ্য গড়ে দিয়ে ম্যাচসেরা খেলোয়াড়ও হয়েছেন তেরমানিনি। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় এই ডিফেন্ডার জানালেন, গোলের আক্রমণের শুরুতেই তিনি ধারণা করতে পেরেছিলেন সুযোগ আসবে তার পায়ে। 

“খুবই কঠিন ম্যাচ ছিল। বাংলাদেশ খুবই ভালো দল, তবে আমরা লড়াই চালিয়ে গিয়েছি এবং শেষ মুহূর্তে গোল করে দলকে সাহায্য করতে পেরেছি। ম্যাচের সেরা খেলোয়াড় হতে পেরে আমি খুবই খুশি। আমাদের রাইট ব্যক বল বাড়ানোর পর ইসলাম ফ্লিক করলে আমি ভেবেছিলাম বল দূরের পোস্টে আসবে এবং সেটা এলো। আমি ফিনিশ করলাম।”