আবারও ব্রাইটনে ধরাশায়ী ম্যানচেস্টার ইউনাইটেড

প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জিতল ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2022, 02:57 PM
Updated : 7 August 2022, 02:57 PM

নতুন মৌসুম, নতুন কোচ, তবে ম্যানচেস্টার ইউনাইটেডকে দেখা গেল পুরনো চেহারাতেই। ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়নের বিপক্ষে প্রথমার্ধে দুই গোল হজম করা দলটি বিরতির পর প্রতিপক্ষের ‘উপহারে’ একটি শোধ করল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। হার দিয়ে প্রিমিয়ার লিগ অভিযান শুরু হলো প্রতিযোগিতাটির সফলতম দলটির। তাদের মাঠ থেকে স্মরণীয় জয় নিয়ে ফিরল ব্রাইটন।

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার ২০২২-২৩ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে এরিক টেন হাগের দল হারল ২-১ গোলে। এই মাঠে প্রথম জয়ের উচ্ছ্বাসে ভাসল ব্রাইটন।

প্রথমার্ধে ৯ মিনিটের মধ্যে পাসকেল গ্রসের জোড়া গোলে এগিয়ে যায় সফরকারীরা। দ্বিতীয়ার্ধে ব্রাইটনের আলেক্সিস মাক আলিস্তের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে কিছু করে দেখাতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো।

ব্রাইটনের বিপক্ষে পরপর দুই ম্যাচে হারল ইউনাইটেড। গত আসরে শেষের আগের ম্যাচে দলটির মাঠে ৪-০ গোলে হেরেছিল তারা।

ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগ পায় ইউনাইটেড। স্কট ম্যাকটমিনের পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে উড়িয়ে মেরে হতাশ করেন ব্রুনো ফের্নান্দেস।

একের পর এক আক্রমণে এগিয়ে চলা ব্রাইটন ৩০তম মিনিটে পায় সাফল্য। ডি-বক্সের বাঁ দিক থেকে ড্যানি ওয়েলবেকের পাসে কাছ থেকে সহজেই বল জালে পাঠান অরক্ষিত গ্রস।

ইউনাইটেড সেই ধাক্কা কাটিয়ে উঠবে কী, আট মিনিট পরই তারা গোল হজম করে আরেকটি। ব্রাইটনের সলি মার্চের শট দাভিদ দে হেয়া শুরুতে ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে বাঁ পায়ের শটে ফাঁকা জালে বল পাঠান জার্মান মিডফিল্ডার গ্রস।

৬০তম মিনিটে একটি সুযোগ পায় স্বাগতিকরা। ডান দিক থেকে দিয়েগো দালোতের ক্রস ডি-বক্সে খুঁজে পায় মার্কাস র‍্যাশফোর্ডকে। তবে এই ইংলিশ ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় ঠেকান ব্রাইটন গোলরক্ষক রবের্ত সানচেস।

৬৬তম মিনিটে অভিষিক্ত ক্রিস্তিয়ান এরিকসেনের শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন সানচেস। সেই কর্নার থেকেই ব্যবধান কমায় ইউনাইটেড।

কর্নার লাফিয়ে ক্লিয়ার করার চেষ্টায় ব্যর্থ হন সানচেস। বল ইউনাইটেডের দালোতের গায়ে লেগে যাচ্ছিল জালের দিকে। লাইন থেকে ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালেই পাঠান আর্জেন্টাইন মিডফিল্ডার আলিস্তের।

বাকি সময়ে উল্লেখযোগ্য কিছু করে দেখাতে পারেনি কেউই। ৫৩তম মিনিটে ফ্রেদের বদলি হিসেবে নামার পর থেকে নিজের ছায়া হয়ে ছিলেন ইউনাইটেডের গত মৌসুমের সর্বোচ্চ স্কোরার রোনালদো।

গত মৌসুমে শেষ দিকে একের পর এক হতাশাজনক পারফরম্যান্সে ইউনাইটেড লিগ শেষ করেছিল ছয় নম্বরে থেকে। ঘুরে দাঁড়ানোর মিশনে আয়াক্স থেকে আনা হয় কোচ টেন হাগকে। নতুন ঠিকানায় প্রতিযোগিতামূলক ফুটবলে এই ডাচ কোচের পথচলার শুরুটা মোটেই ভালো হলো না।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক