আন্তর্জাতিক ম্যাচের জন্য সাবিনা-কৃষ্ণাদের অপেক্ষা বাড়ল

সিঙ্গাপুরের বিপক্ষের ম্যাচটি না হওয়ায় হতাশা জানালেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2023, 04:20 PM
Updated : 7 Feb 2023, 04:20 PM

দুই দিন আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন জানিয়েছিল চলতি মাসে নারী দলের সিঙ্গাপুর সফরের কথা। ওই সফরে যাওয়ার দিনক্ষণ, একটি করে প্রীতি ও প্রস্তুতি ম্যাচের কথাও জানিয়েছিলেন সংস্থাটির নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। হঠাৎ করেই বাফুফে জানিয়েছে সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচটি হচ্ছে না।

বাফুফে মঙ্গলবার এক বিবৃতিতে বাফুফে এই সফর না হওয়ার কথা জানায়।

“আগামী ১৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরে ফিফা টায়ার ওয়ানের একটি প্রীতি ফুটবল ম্যাচে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অনিবার্য কারণবশত সিঙ্গাপুর ফুটবল অ্যাসোসিয়েশন ম্যাচটি খেলার ব্যাপারে অপারগতা প্রকাশ করেছে।”

“এ অবস্থায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন আসন্ন মার্চ ফিফা উইন্ডোতে দেশের মাটিতে সিঙ্গাপুরের সঙ্গে প্রীতি ল ম্যাচ আয়োজনের চেষ্টা করে যাচ্ছে। এ ব্যাপারে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।”

গত সেপ্টেম্বরে নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতে আসার পর থেকে মেয়েরা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। আগামী ১৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফেরার কথা ছিল সাবিনা-কৃষ্ণাদের।

ভুটানকে ৫-০ গোলে হারিয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার প্রতিক্রিয়া দিতে এসে সিঙ্গাপুর সফর নিয়ে কথা বলেন ছোটন। ম্যাচটি না হওয়ার হতাশা আড়াল করেননি বাংলাদেশ কোচ।

“আমি শুনেছি সিঙ্গাপুর অপারগতা প্রকাশ করেছে। হলে তো অবশ্য ভালো হতো। হচ্ছে না… এখন কি করার আছে।”