বার্সা ছেড়ে আতলেতিকোয় মেমফিস

আড়াই বছরের চুক্তিতে ডাচ ফরোয়ার্ডকে দলে টেনেছে মাদ্রিদের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 03:12 PM
Updated : 20 Jan 2023, 03:12 PM

মৌসুমের মাঝপথে ঠিকানা বদল করলেন মেমফিস ডিপাই। বার্সেলোনা থেকে আড়াই বছরের চুক্তিতে এই ফরোয়ার্ডকে দলে ভিড়িয়েছে আতলেতিকো মাদ্রিদ।

দুই ক্লাবের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বৃহস্পতিবার বিষয়টি জানানো হয়েছে। বার্সেলোনার বিবৃতিতে বলা হয়েছে, ডিপাইয়ের ট্রান্সফার ফি ৩০ লাখ ইউরো। বোনাসসহ কাতালান ক্লাবটি পেতে পারে আরও দশ লাখ ইউরো।

বার্সেলোনার অনুমতি নিয়ে বৃহস্পতিবার আতলেতিকোর সঙ্গে অনুশীলনে অংশ নেন ২৮ বছর বয়সী মেমফিস।

২০২১ সালে ফরাসি ক্লাব লিওঁ থেকে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন মেমফিস। ডাচ ফুটলারের সঙ্গে ক্লাবটির চুক্তি ছিল দুই বছরের।

বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচ খেলে ১৪টি গোল করেন মেমফিস। গ্রীষ্মের দলবদলে পোলিশ স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি ক্লাবটিতে যোগ দেওয়ার পর শাভি এরনান্দেসের দলে অনিয়মিত হয়ে পড়েন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই খেলোয়াড়।

কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডস দলের অংশ ছিলেন মেমফিস। আসরে একটি গোল করেন তিনি। কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরে পথচলা থামে নেদারল্যান্ডসের।

জাতীয় দলের হয়ে ৮৬ ম্যাচ খেলে ৪৩ বার জালের দেখা পেয়েছেন মেমফিস। দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় তার অবস্থান দুইয়ে।

লা লিগার পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকা আতলেতিকোর পরবর্তী ম্যাচ আগামী শনিবার, লা লিগায় রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে। নতুন মিশন শুরু হবে মেমফিসের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক