কেইনের জোড়া গোলে বায়ার্নের জয়

ঘরের মাঠে বুন্ডেসলিগায় নিজেদের হাজারতম ম্যাচ জয়ে রাঙাল টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 07:46 PM
Updated : 24 Feb 2024, 07:46 PM

ইংল্যান্ড অধিনায়কের খেলা দেখতে গ্যালারিতে উপস্থিত গ্যারেথ সাউথগেট। কোচকে হতাশ করেননি হ্যারি কেইন। চমৎকার ফিনিশিংয়ে জোড়া গোল করে তিনিই বায়ার্ন মিউনিখের জয়ের নায়ক।

ঘরের মাঠে শনিবার লাইপজিগকে ২-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। ব্যবধান কমিয়েছে বুন্ডেসলিগার শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের সঙ্গে।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন হারের পর জয়ের দেখা পেল বায়ার্ন।

দুদিন আগে বায়ার্ন জানায়, ‘পারস্পরিক সমঝোতায়’ চলতি মৌসুম শেষে বিদায় নেবেন কোচ টুখেল। ওই ঘোষণার পর নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল জার্মানির সফলতম দলটি। সেখান থেকে তাদের উদ্ধার করলেন এই মৌসুমেই টটেনহ্যাম হটস্পার থেকে আসা কেইন।

ম্যাচের শুরুর দিকেই গোল পেতে পারতেন তিনি। ইংলিশ স্ট্রাইকারের হেড ঠিক মতো সামলাতে পারেননি লাইপজিগ গোলরক্ষক। তবে তার কপাল ভালো। পোস্টে লেগে বল ফেরে তার কাছেই, কেইন প্রতিক্রিয়া দেখানোর আগেই নিয়ন্ত্রণে নেন তিনি।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৬তম মিনিটে দলকে এগিয়ে নেন কেইন। জামাল মুসিয়ালার কাছ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে আড়াআড়ি শটে খুঁজে নেন জাল। ঝাঁপিয়ে পড়লেও বলের নাগাল পাননি গোলরক্ষক।

৭০তম মিনিটে সমতা ফেরায় লাইপজিগ। দানি ওলমোর কাছ থেকে বল পেয়ে শট নেন বেনইয়ামিন সিসকো। বলের নাগাল পেতে পারতেন ঝাঁপিয়ে পড়া মানুয়েল নয়ার। কিন্তু লেয়ন গোরেটস্কার পায়ে লেগে দিক পাল্টে বল যায় জালে। কিছুই করার ছিল না খানিক আগে সিসকোর দুটি দারুণ চেষ্টা ব্যর্থ করে দেওয়া বায়ার্ন গোলরক্ষকের।

প্রথম দল হিসেবে বুন্ডেসলিগায় ঘরের মাঠে নিজেদের হাজারতম ম্যাচ খেলতে নেমেছিল বায়ার্ন। মনে হচ্ছিল ড্রয়ে মলিন হতে যাচ্ছে তাদের উপলক্ষ। তবে যোগ করা সময়ের প্রথম মিনিটে ত্রাতা হয়ে এলেন কেইন। একটু আগেই মাঠে আসা এরিক মাক্সিম চুপো মোটিংয়ের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির ভলিতে জাল খুঁজে নেন তিনি।

চলতি আসরে ইংলিশ অধিনায়কের এটি ২৭তম গোল।

বুন্ডেসলিগায় টানা দুই হারের পর জয়ের দেখা পেল বায়ার্ন। ২৩ ম্যাচে ১৭ জয় আর দুই ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চূড়ায় বায়ার লেভারকুজেন।

২৩ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লাইপজিগ।