আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে, ‘জানতেন’ ইব্রাহিমোভিচ

কিলিয়ান এমবাপে আরেকটি বিশ্বকাপ জিতবে বলে দৃঢ় বিশ্বাস সুইডিশ তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 01:35 PM
Updated : 25 Jan 2023, 01:35 PM

কাতার বিশ্বকাপ ফাইনাল লুসাইল স্টেডিয়ামের গ্যালারিতে বসেই দেখেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। আর্জেন্টিনার জয়ের পর টিভি ক্যামেরায় বেশ নির্বিকার চেহারায় দেখা যায় তাকে। দীর্ঘ খরা কাটিয়ে এবার যে চ্যাম্পিয়ন হবে আলবিসেলেস্তেরা, তা নিয়ে অবশ্য তার কোনো সংশয় ছিল না বলে জানালেন সুইডিশ তারকা।

গত মাসের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা। মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে ফাইনালে হ্যাটট্রিক করেও শেষ পর্যন্ত হতাশা সঙ্গী হয় কিলিয়ান এমবাপের। বিশ্ব জয়ের স্বাদ অবশ্য আগের আসরেই পেয়ে গেছেন তরুণ ফরাসি ফরোয়ার্ড।

পিএসজির এই তারকা ভবিষ্যতে আরেকটি বিশ্বকাপ জিতবে বলে দৃঢ় বিশ্বাস ইব্রাহিমোভিচের।

“ওকে (এমবাপে) নিয়ে আমি চিন্তিত নই, ও অবশ্যই আরেকটি বিশ্বকাপ জিতবে, তবে কাতারে আমি নিশ্চিত ছিলাম আর্জেন্টিনা জিতবে।”

হাঁটুতে অস্ত্রোপচারের কারণে গত বছরের মে থেকে মাঠের বাইরে থাকা ৪১ বছর বয়সী এসি মিলান ফরোয়ার্ড বুধবার রেডিও স্টেশন ‘ফ্রান্স ইন্তার’-এর সঙ্গে আলাপচারিতায় প্রশংসা করেন লিওনেল মেসির। তবে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের ‘বাজে’ উদযাপনের ব্যাপারটি মোটেও ভালো লাগেনি তার।

“মেসিকে ইতিহাসের সেরা খেলোয়াড় বিবেচনা করা হয় এবং বিশ্বকাপ জয়ের জন্য তাকে সবাই মনে রাখবে, কিন্তু অন্যরা? (মার্তিনেসের উদযাপন প্রসঙ্গে) যারা এমন আচরণ করে, একজন পেশাদার ফুটবলার হিসেবে আমি তাদের সম্মান করতে পারি না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক