দলের দৃঢ় মানসিকতায় মুগ্ধ ইউনাইটেড কোচ

এরিক টেন হাগের মতে, মানসিকভাবে শক্ত থাকায় অ্যাস্টন ভিলাকে হারাতে পেরেছে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 09:57 AM
Updated : 12 Feb 2024, 09:57 AM

হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রভাব পড়েছিল দুই দলের ওপরই। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের এক পর্যায়ে ক্লান্তি জেঁকে ধরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও অ্যাস্টন ভিলার ফুটবলারদের। ড্র হওয়ার পথে থাকা রোমাঞ্চ-উত্তেজনার ম্যাচটি শেষ পর্যন্ত জিতে নেয় ইউনাইটেড। দলটির কোচ এরিক টেন হাগ বললেন, তাদের এই সাফল্যের মূল মন্ত্র ছিল দৃঢ় মানসিকতা। 

ভিলা পার্কে রোববার প্রিমিয়ার লিগের জমজমাট ম্যাচে স্বাগতিকদের ২-১ গোলে হারায় ইউনাইটেড। লিগে এটি তাদের টানা তৃতীয় জয়। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৬ ম্যাচে অপরাজিত তারা। 

অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের শুরুতে দাপট ছিল ইউনাইটেডের। একের পর এক আক্রমণ করতে থাকে ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। এতে সাফল্যও মেলে দ্রুত। ১৭তম মিনিটে তাদের এগিয়ে নেন গাসমুস হয়লুন।

ম্যাচের এই সময়টায় দলের খেলা বেশ ভালো লেগেছে টেন হাগের। কিন্তু এরপর কিছুটা যেন নেতিয়ে পড়ে ইউনাইটেড। সেই সুযোগ কাজ লাগিয়ে ৬৭তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার দগলাস লুইসের গোলে সমতা ফেরায় অ্যাস্টন ভিলা। 

পয়েন্ট হারানোর শঙ্কায় পড়া ইউনাইটেডকে শেষ পর্যন্ত উদ্ধার করেন বদলি নামা স্কট ম্যাকটমিনে। নির্ধারিত সময় শেষের ৪ মিনিট আগে দলকে জয়সূচক গোলটি এনে দেন স্কটিশ মিডফিল্ডার। 

জিততে কষ্ট হলেও শেষ পর্যন্ত যে দৃঢ়তা দেখিয়েছে দল, তা মুগ্ধ করেছে টেন হাগকে। ম্যাচ শেষে দলের পারফরম্যান্সের প্রশংসা করেছেন তিনি। 

“প্রথম ২০ মিনিটের খেলা আমার বেশ ভালো লেগেছে। তখন ম্যাচে আধিপত্য ছিল আমাদের, এরপর আমার মনে হয় আমরা একটু বেশিই দমে গিয়েছিলাম। পাল্টা আক্রমণে কিছু সুযোগ পেয়েছিলাম, তবে আমার মনে হয় ১-১ সমতায় থাকার পর লড়াই করে ঘুরে দাঁড়ানো, আজকের জন্য আমরা সত্যিই খুব খুশি…ম্যাচটি অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। শেষ পর্যন্ত কতজন খেলোয়াড় প্রচুর ক্লান্ত হয়ে পড়েছিল, সেটা দেখাই যাচ্ছে।”

“ম্যাচটি এতটা উন্মুক্ত ছিল যে ফলাফল দুই দিকেই যেতে পারত। তবে আমি মনে করি, শেষ পর্যন্ত আমরা দৃঢ় মানসিকতা দেখিয়ে ম্যাচ জিতে নিয়েছি। আর বদলি খেলোয়াড়রাও অনেক প্রভাব ফেলেছে।” 

লিগ টেবিলে ছয় নম্বরে আছে ইউনাইটেড। ২৪ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৪১। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে অ্যাস্টন ভিলা। 

প্রিমিয়ার লিগে ইউনাইটেডের পরের ম্যাচ আগামী রোববার, লুটন টাউনের বিপক্ষে।