দুর্দান্ত গোলে দলকে জিতিয়ে রোনালদো বললেন, ‘বিশ্বাস ছিল’

২-০ গোলে পিছিয়ে পড়েও অসাধারণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে শিরোপার লড়াইয়ে টিকে থাকল আল নাস্‌র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 04:50 AM
Updated : 24 May 2023, 04:50 AM

সেরা সময়ের ঝলক? গোলটি দেখে থাকলে কেউ এতে আপত্তি করার কথা নয়। দুর্দান্ত গোলটি মনে করিয়ে দিল ক্রিস্তিয়ানো রোনালদোর সোনালি সময়কে। ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া সেই গোলটি দলকে শুধু অসাধারণ এক জয়ই এনে দিল না, আল নাস্‌রকে টিকিয়ে রাখল শিরোপার লড়াইয়েও।

সৌদি প্রো লিগে মঙ্গলবার আল নাস্‌রের মাঠে ৪০ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে যায় আল শাবাব। রোনালদোর দুর্দান্ত একটি হেড অবশ্য প্রতিহত হয় ক্রসবারে লেগে। প্রথমার্ধের শেষ দিকে একটি গোল শোধ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আন্দেরসন তালিসকা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ম্যাচে সমতা ফেরান আব্দুলরহমান ঘারিব। এরপর ৫৯তম মিনিটে রোনালদোর সেই গোল।

দুই ডিফেন্ডারকে বিভ্রান্ত করে বক্সের বাইরে থেকে গতিময় শট নেন রোনালদো। গোলকিপারের সেখানে করার ছিল সামান্যই। তাকে সুযোগ না দিয়ে বল আশ্রয় নেয় জালে। ওই গোলই শেষ পর্যন্ত হয়ে থাকে জয়সূচক গোল।

গত জানুয়ারিতে আল নাস্‌রে যোগ দেওয়ার পর লিগে ১৫ ম্যাচ খেলে রোনালদোর গোল হলো ১৪টি।

গোলের পর নিজের চেনা উদযাপনের পাশাপাশি নতুন উদযাপনেও দেখা যায় রোনালদোকে। লম্বা সময় সতীর্থদের আলিঙ্গনে থাকার পর সিজদা দিয়ে উদযাপন করেন তিনি।

ম্যাচের পর এসএসসি টিভিকে রোনালদো বলেন, দুই গোলে পিছিয়ে পড়েও বিশ্বাস হারাননি তারা।

“অসাধারণ একটি ম্যাচ খেলেছে আমাদের দল। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর ফেরাটা খুব কঠিন। তবে আমাদের বিশ্বাস ছিল শেষ পর্যন্ত এবং তিনটি গোল আমরা করতে পেরেছি।”

এই জয়ে আপাতত টিকে রইল রোনালদোর দলের সম্ভাবনা। যদিও শিরোপা জয়ে এখনও পরিষ্কার ফেভারিট আল-ইত্তিহাদ। ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট তাদের। আল নাস্‌রের পয়েন্ট সমান ম্যাচে ৬৩। লিগে বাকি আছে আর কেবল ২ ম্যাচ। পরের ম্যাচ জিতলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে আল-ইত্তিহাদের। তাদের পয়েন্ট হারানোর ওপর নির্ভর করছে রোনালদোর দলের সম্ভাবনা।