এখনই সিটিকে বাতিলের খাতায় ফেলে দেওয়া ক্লপের কাছে ‘হাস্যকর’

টানা চার ম্যাচে পয়েন্ট হারানোর পরও পেপ গুয়ার্দিওলার দলের এবারও প্রিমিয়ার লিগ জয়ের ভালো সম্ভাবনা আছে বলে মনে করেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2023, 11:25 AM
Updated : 8 Dec 2023, 11:25 AM

পারফরম্যান্সে কিছুটা অধারাবাহিকতা এবং টানা কয়েক ম্যাচে পয়েন্ট হারানোয় মৌসুমের মাঝামাঝি এসে ম্যানচেস্টার সিটির সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলছেন কেউ কেউ। বিশেষ করে তাদের প্রিমিয়ার লিগ জেতার সম্ভাবনা নিয়ে। তবে এতে ভীষণ আপত্তি ইয়ুর্গেন ক্লপের। শিরোপাধারীদের কোনোভাবেই হিসাবের বাইরে রাখতে নারাজ লিভারপুল কোচ।

গত মৌসুমেই তো একটা পর্যায়ে আর্সেনালের চেয়ে অনেক ব্যবধানে পিছিয়ে পড়েছিল সিটি। কিন্তু শেষদিকে মিকেল আর্তেতার দলের ছন্দপতন এবং নিজেদের দুর্দান্ত পারফরম্যান্সে শিরোপা উল্লাস করে গুয়ার্দিওলার দল। তাই সিটিকে এখনই বাতিলের খাতায় ফেলে দেওয়াটা ‘হাস্যকর’ ছাড়া আর কিছুই নয় বলে মনে করেন ক্লপ।

গত বুধবার লিগে ভিলার কাছে ১-০ গোলে হেরে যায় সিটি। এর আগের তিন ম্যাচে ড্র করেছিল তারা। আর্সেনাল ও লিভারপুলের দারুণ পারফরম্যান্স আর সিটির এই ফর্ম মিলিয়ে তাই এবার পেপ গুয়ার্দিওলার দলের শিরোপার সম্ভাবনা কম বলে ধারণা করছেন কেউ।

তবে তাদের দলে ক্লপ নেই৷ লিগে গত বুধবার শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে লিভারপুলের ২-০ গোলে জয়ের পর অভিজ্ঞ এই কোচ বলেন, খানিকটা পিছিয়ে থাকলেও সিটির ভালো সম্ভাবনা আছে আরেকবার চ্যাম্পিয়ন হওয়ার।

“কেউ যদি সিটিকে বাতিল করে দেয়, তাহলে সেটা হবে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বড় কৌতুক। আর্সেনাল লড়াই করছে এবং আমাদের মতো তাদেরও একইরকম অভিজ্ঞতা হয়েছিল। এটা সত্যিই ভালো লাগছে, কিন্তু আপনাকে পরবর্তী ম্যাচটি শুন্য থেকে শুরু করতে হবে।”

“অ্যাস্টন ভিলা অবিশ্বাস্য খেলছে। (ম্যানচেস্টার) ইউনাইটেড আছে, যদিও তারা এখনও ঠিক সেই মানের ফুটবল খেলছে না যেমনটা সবাই দেখতে চায়…।”

১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান পয়েন্টে গোল পার্থক্যে পাঁচে টটেনহ্যাম হটস্পার