মেসির প্রশংসায় ভাষা খুঁজে পাচ্ছেন না কোচ

যত বিশেষণ, স্তুতির যত পংক্তিমালা, কোনো কিছুই তো বাদ নেই। লিওনেল মেসির জন্য, মেসির পাশে ব্যবহার হয়েছে সবই। কথা ফুরিয়ে গেছে, কিন্তু মেসি তো ফুরিয়ে যাননি। বরং এখনও বিস্ময় ছড়িয়ে যাচ্ছেন, নিজেকে নিত্য তুলে নিচ্ছেন নতুন উচ্চতায়। জাতীয় দলের জার্সিতে এক ম্যাচেই ৫ গোল করার পর যেমন মেসিকে বর্ণনার উপযুক্ত শব্দ আর বাক্য খুঁজে হয়রান আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2022, 06:39 AM
Updated : 6 June 2022, 01:21 PM

এস্তোনিয়ার বিপক্ষে রোববার প্রীতি ম্যাচে এমন নান্দনিক ও বিধ্বংসী রূপে আবির্ভুত হন মেসি। দলের ৫-০ গোলের জয়ে সবকটি গোল করেন তিনি একাই।

২০১২ সালে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ৫ গোল করেছিলেন সেই সময়ের টগবগে মেসি। এখন ৩৪ বছর বয়সে জাতীয় দলের হয়েও ফিরিয়ে আনলেন সেই স্মৃতি।

ঠিক আগের ম্যাচে ইতালির বিপক্ষে ‘ফিনালিস্সিমা’ জয়ে গোল না পেলেও মেসি খেলেছিলেন দারুণ। দুর্দান্ত পারফর্ম করে আসছেন তিনি ম্যাচের পর ম্যাচ ধরেই। টানা ৩৩ ম্যাচ অপরাজিত আছে আর্জেন্টিনা। অপরাজেয় এই ধারায় অধিনায়ক উজ্জ্বল ছিলেন বরাবরই।

কোচ স্কালোনি অনেকবারই অনেক প্রশংসায় ভাসিয়েছেন এই জাদুকরকে। এস্তোনিয়ার বিপক্ষে ৫ গোলের পর কোচ কেবল কৃতজ্ঞতাই প্রকাশ করতে পারলেন।

“আমি জানি না, মেসিকে নিয়ে আর কী বলা যায়। খুবই কঠিন (নতুন কিছু বলা), বর্ণনার আর কোনো শব্দই তো বাকি নেই। সে যা করে, সবকিছুই অনন্য এবং এই দলে তাকে দেখাটা দারুণ এক ব্যাপার। আমি কেবল তাকে ধন্যবাদই জানাতে পারি। তাকে দেখাটা তৃপ্তির।”

দলের মিডফিল্ডার আলেহান্দ্রো গোমেসের তো এত দেখেও বিশ্বাস হয় না মেসিকে।

“মেসি মাঠে যা করে, অবিশ্বাস্য। আমরা সবাই জানি, গোলের সামনে সে কাউকে দয়া করে না।”