‘যেকোনো দলের মোকাবেলায় প্রস্তুত আর্জেন্টিনা’

দল খেলছে দারুণ। অধিনায়ক লিওনেল মেসি আছেন জাদুকরী ছন্দে। কাতার বিশ্বকাপ সামনে রেখে আর্জেন্টিনা সমর্থকদের প্রত্যাশার পারদও তাই বাড়ছে। এত দূর না ভাবলেও দল হিসেবে নিজেদের সামর্থ্য নিয়ে দিনে দিনে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠছেন আনহেল দি মারিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2022, 12:40 PM
Updated : 6 June 2022, 01:21 PM

সামনে যত বড় ও শক্তিশালী প্রতিপক্ষই আসুক না কেন, তারা ভয় পায় না বলে জানিয়ে দিলেন এই মিডফিল্ডার।

গত বছর কোপা আমেরিকা জেতা আর্জেন্টিনা এক বছরের কম সময়ে স্বাদ পেয়েছে আরেকটি আন্তর্জাতিক শিরোপার। গত সপ্তাহে ইউরো ২০২০-এর চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে হারিয়ে জিতেছে ফিনালিস্সিমা নামের ট্রফি।

দারুণ ছন্দ ধরে রেখে আরেকটি উজ্জীবিত পারফরম্যান্সে রোববার প্রীতি ম্যাচে এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। পাঁচটি গোলই করেন লিওনেল মেসি।

এই নিয়ে ৩৩ ম্যাচ অপরাজিত রইল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যেভাবে খেলছে আর্জেন্টিনা, তাতে চলতি বছরের শেষের দিকে হতে যাওয়া কাতার বিশ্বকাপে ফেভারিটের তালিকায় উপরের দিকেই থাকবে তারা।

এস্তোনিয়ার বিপক্ষে ম্যাচের পর টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় দি মারিয়ার কণ্ঠে ফুটে উঠল আত্মবিশ্বাসের সুর। ৩৪ বছর বয়সী এই ফুটবলার বললেন, কোপা আমেরিকার শিরোপা তাদের বিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

“আমরা যে কোনো দলের বিপক্ষে লড়তে প্রস্তুত। আমি মনে করি, ইতালির বিপক্ষে আমরা তা দেখিয়েছি এবং তা অব্যাহত আছে। কোপা আমেরিকা জয় আমাদের জন্য অনেক বড় একটা লাফ ছিল।”

“ইতালির বিপক্ষে আমরা কখনই ভীত ছিলাম না। সমস্যায় পড়তে পারি, এমন অবস্থাই আসেনি। দ্বিতীয়ার্ধে আমাদের পারফরম্যান্স দুর্দান্ত ছিল। আমাদের শান্ত থাকতে হবে, তাড়াহুড়ো না করে ধাপে ধাপে কাজ চালিয়ে যেতে হবে। উন্নতি করার জন্য আমাদের হাতে প্রচুর সময় আছে।”

বর্তমানে দল ভালো খেললেও বিশ্বকাপ ভাবনায় উন্নতির ধারা ধরে রাখার প্রয়োজন দেখছেন দি মারিয়া।

“আমাদের সবার মধ্যেই একটি গুণ আছে, সবাই একত্রিত হলেই আমরা উন্নতি করার চেষ্টা করি। ম্যাচে যেসব ছোট ছোট ভুল হতে পারে, আমরা তা সংশোধনের চেষ্টা করি এবং এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক