ইরাকে আর্চারির তিন ইভেন্টের ফাইনালে বাংলাদেশ

ইরাকে এশিয়া কাপ আর্চারির দলগত ইভেন্টগুলোতে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। তিন ইভেন্টের ফাইনালে জায়গা করে নেওয়ার সঙ্গে দুই ইভেন্টে আছে ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2022, 04:51 PM
Updated : 8 May 2022, 04:51 PM

ইরাকের সুলায়মানিয়াহয় এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং (স্টেজ-২) টুর্নামেন্টে রোববার রিকার্ভ পুরুষ দলগত, রিকার্ভ মহিলা দলগত ও কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগের ফাইনালে উঠে বাংলাদেশ।

সোনার পদকের লড়াইয়ে তিন ইভেন্টেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। রিকার্ভ দলগত বিভাগ দুটির ফাইনাল বুধবার এবং কম্পাউন্ড দলগত বিভাগের ফাইনাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

কম্পাউড মহিলা দলগত ও মিশ্র দলগততে সেমি-ফাইনালে পরাজিত হয় বাংলাদেশ। ব্রোঞ্জ পদকের লড়াইয়ে এই দুই ইভেন্টেই বাংলাদেশের প্রতিপক্ষ ইরাক।

পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশের হয়ে খেলছেন রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও আব্দুর রহমান আলিফ। সেমি-ফাইনালের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ইরানকে হারান তারা। ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে।

এর আগে বাই পেয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে স্বাগতিক ইরাককে ৬-০ সেটে উড়িয়ে দেয় রোমানরা।

রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে নাসরিন আক্তার, দিয়া সিদ্দিকী ও বিউটি রায়কে নিয়ে গড়া বাংলাদেশ দল সেমি-ফাইনালে উজবেকিস্তানকে ৫-১ সেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। কোয়ার্টার-ফাইনালে স্বাগতিক ইরাককে তারা গুঁড়িয়ে দেয় ৬-০ সেটে।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে রোমান সানা ও নাসরিন আক্তার জুটি বাই পেয়ে কোয়ার্টার-ফাইনালে উঠলেও কাজাখস্তানের কাছে হেরে পদকের লড়াই থেকে ছিটকে যায়।

স্থানীয় সময় দুপুরের পর কম্পাউন্ড বিভাগের দলগত ইভেন্টগুলোর খেলা অনুষ্ঠিত হয়।

কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে মোহাম্মদ আশিকুজ্জামান, নেওয়াজ আহমেদ রাকিব ও মিঠু রহমানকে নিয়ে গড়া বাংলাদেশ দল বাই পেয়ে সেমি-ফাইনালে উঠে। যেখানে কাজাখস্তানকে ২৩১-২২৮ স্কোরে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে।

মহিলা দলগত বিভাগে বাংলাদেশের হয়ে খেলেন শ্যামলী রায়, বন্যা আক্তার ও সুমা বিশ্বাস। বাই পেয়ে তারা সেমি-ফাইনালে যান। তবে ফাইনালে ওঠার লড়াইয়ে কাজাখস্তানের কাছে তারা হেরে যান ২১৭-২২৪ স্কোরে।

মিশ্র দলগততে আশিকুজ্জামান ও শ্যামলী রায়কে নিয়ে গড়া দল সংযুক্ত আরব আমিরাতকে ১৪৮-১১৪ স্কোরে হারিয়ে সেমি-ফাইনালে উঠলেও কাজাখস্তানের কাছে হারে ১৫৫-১৫৩ স্কোরে।

সোমবার রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগের ব্যক্তিগত ইভেন্টগুলোর খেলা অনুষ্ঠিত হবে।