চ্যাম্পিয়ন্স লিগে খেলার বিশ্বাস পাচ্ছে বার্সেলোনা

ঘরের মাঠে জিততে ভুলে যাওয়া বার্সেলোনা আবারও আলোর দেখা পেয়েছে। কাম্প নউয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন হারের বাজে স্মৃতি পেছনে ফেলে জয়ে ফিরেছে দলটি। রিয়াল মায়োর্কার বিপক্ষে এই জয় শুধু কাতালান শিবিরে স্বস্তিই দিচ্ছে না, সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করার ক্ষেত্রেও আত্মবিশ্বাস যোগাচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2022, 11:06 AM
Updated : 2 May 2022, 12:06 PM

লা লিগায় রোববার ঘরের মাঠে রিয়াল মায়োর্কাকে ২-১ গোলে হারায় বার্সেলোনা। মেমফিস ডিপাই স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান সের্হিও বুসকেতস। শেষ দিকে একটি গোল শোধ করে সফরকারীরা।

শাভি এরনান্দেস কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর মৌসুমের শুরুর বিবর্ণতা কাটিয়ে দারুণভাবে এগোচ্ছিল বার্সেলোনা। এমনকি একটা সময় লিগ শিরোপার দৌড়ে রিয়াল মাদ্রিদকে টেক্কা দিতে পারবে কি-না সেই আলোচনাও শুরু হয়েছিল। কিন্তু দিক হারিয়ে ফেলে কাতালান দলটি। রিয়ালও চলে যায় ধরা ছোঁয়ার বাইরে।

বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। পরে ইউরোপা লিগে কোয়ার্টার-ফাইনালে থামে তাদের যাত্রা। এখন দলটির মূল লক্ষ্য লা লিগায় সেরা চারে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করা।

বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস। ছবি: রয়টার্স

রিয়াল মায়োর্কার বিপক্ষে জয়ের পর ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে বার্সেলোনা। পঞ্চম স্থানে থাকা রিয়াল বেতিসের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে তারা।

শাভি যদিও মায়োর্কার বিপক্ষে আরও সহয়ে জয় আশা করেছিলেন। তবে ম্যাচ শেষে বললেন, সেরা চারের লড়াইয়ে থাকতে গুরুত্বপূর্ণ এই জয়ে খুশি তিনি।

“ম্যাচটা ৩-০ ছিল এবং আমাদের আরও সন্তুষ্টি নিয়ে শেষ করা উচিত ছিল। আমরা একটা অপ্রয়োজনীয় ফাউল করেছি এবং তারা গোল আদায় করে নিয়েছে। ম্যাচটা আরও সহজে জেতার মতো ছিল।”

“তবে এই তিন পয়েন্ট আমাদের শান্তি দেবে। এখন চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করার ক্ষেত্রে লিগে আমাদের পাঁচ দলের মধ্যে লড়াই, যা আমাদের জিততে হবে।”