দৃঢ়তা দেখানোর এখনই সময়: বার্সা কোচ

শাভি এরনান্দেস কোচ হওয়ার পর থেকে নিজেদের পুরনো রুপে ফেরার আভাস ছিল বার্সেলোনার খেলায়। সাম্প্রতিক সময়ে যদিও ফের পথ হারিয়েছে দলটি। ঘরের মাঠেই ধুঁকতে হচ্ছে হার এড়াতে। তবে মনোবল না হারিয়ে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী শাভি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 04:22 PM
Updated : 30 April 2022, 04:22 PM

গত নভেম্বরে বার্সেলোনার দায়িত্ব নেন সাবেক তারকা এই মিডফিল্ডার। লা লিগায় তখন নবম স্থানে ছিল দলটি। সেখান থেকে শাভির কোচিংয়ে দ্রুত উন্নতি করতে থাকে তারা।

লিগে একের পর এক দারুণ পারফরম্যান্স দিয়ে একটা সময় শিরোপার লড়াইয়েও শামিল হয়েছিল বার্সেলোনা। সবশেষ ক্লাসিকোয় রিয়ালকে তাদেরই মাঠে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছিল শাভির দল।

এরপর আবার খেই হারিয়ে লিগ শিরোপার লড়াই থেকে ছিটকে গেছে তারা। ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে দলটি।

এপ্রিল মাসে সব প্রতিযোগিতা মিলিয়ে কাম্প নউয়ে নিজেদের সবশেষে তিন ম্যাচে হেরেছে বার্সেলোনা। ক্লাবের ইতিহাসে এমনটা হয়েছে এর আগে মাত্র একবার।

ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনাল থেকেও বিদায় নিয়েছে বার্সেলোনা। বাজে ফর্মের কারণে ঝুঁকিতে আছে লিগে দুইয়ে থেকে শেষ করাটাও।

লিগে নিজেদের পরবর্তী ম্যাচে রোববার রিয়াল মায়োর্কার বিপক্ষে খেলবে বার্সেলোনা। এই ম্যাচকে সামনে রেখে শনিবার সংবাদ সম্মেলনে শাভি আশাবাদ ব্যক্ত করেন, বাজে সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়াবে তার দল।

“সময় হয়েছে উন্নতির পথে এক ধাপ এগিয়ে যাওয়ার। আমাদের আগের চেয়ে আরও বেশি একটা দল হয়ে খেলতে হবে এবং আমাদের নিজেদের জাত চেনাতে হবে৷”

“এটি হয়েছে পরিস্থিতির কারণে, যা আমাদের ওপর চেপে বসেছে। আমাদের উন্নতি করতে হবে। সময় এখন সামনে এগিয়ে নিয়ে যাওয়ার এবং নিজেদের সেরাটা মেলে ধরার। আমার একটি বিজয়ী দল আছে এবং এটাই বাস্তবতা।”