ফের ব্রাজিল-সার্বিয়ার সঙ্গে একই গ্রুপে পড়ে বিস্মিত শাচিরি

কাতার বিশ্বকাপের ড্র দেখছিলেন আর জেরদান শাচিরি ভাবছিলেন, কী অবাক কাণ্ড, আবারও ব্রাজিল আর সার্বিয়ার সঙ্গে একই গ্রুপে! বিস্ময় থাকলেও কঠিন গ্রুপে পড়া নিয়ে মন খারাপের কিছু নেই তার। বরং সুইজারল্যান্ডের এই ফরোয়ার্ড জানালেন, শক্ত গ্রুপেই নাকি নিজেদের দেখতে চেয়েছিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2022, 06:54 PM
Updated : 1 April 2022, 08:44 PM

‘জি’ গ্রুপের অন্য দল ক‍্যামেরুন।

গত আসরে ব্রাজিল, সুইজারল্যান্ড ও সার্বিয়ার সঙ্গে ‘ই’ গ্রুপে ছিল কোস্টা রিকা। সেবার নক আউট পর্বে গিয়েছিল ব্রাজিল ও সুইজারল্যান্ড।

এবার লাতিন আমেরিকা অঞ্চলের সেরা হয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে এসেছে ব্রাজিল। পর্তুগালের মতো দলকে পেছেন ফেলে সরাসরি জায়গা করে নিয়েছে সার্বিয়া। সুইজারল্যান্ড এসেছে ইউরো চ‍্যাম্পিয়ন ইতালিকে টপকে। আলজেরিয়াকে হারিয়ে তাদের সঙ্গী হয়েছে ক‍্যামেরুন।

ড্রয়ের পর প্রাথমিক প্রতিক্রিয়ায় শাচিরি বললেন, এমন শক্ত গ্রুপের কথাই ভাবছিলেন তিনি।

“এটা একটা ভালো ড্র, ভালো গ্রুপ। ২০১৮ সালের মতো এবারও ব্রাজিল, সার্বিয়ার সঙ্গে একই গ্রুপে। এই বিষয়টা নিয়ে আমি বিস্মিত। কেবল ক‍্যামেরুন আমাদের গ্রুপে নতুন দেশ।”

“আমি খুবই রোমাঞ্চিত। আমার মনে হয়, এটা কঠিন একটি গ্রুপ। সবার জন্যই কঠিন হতে যাচ্ছে। এই ম্যাচগুলোর জন্য আমি উন্মুখ হয়ে আছি। আমি একটি শক্ত গ্রুপ চেয়েছিলাম.. আর ব্রাজিল ও সার্বিয়া এখন ভালো করছে।”

রাশিয়ার আসরে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলের সঙ্গে ১-১ ড্র করেছিল সুইজারল্যান্ড। পরের ম্যাচে সার্বিয়াকে ২-১ গোলে হারিয়ে ও গ্রুপ পর্বের শেষ ম্যাচে কোস্টা রিকার সঙ্গে ২-২ ড্র করে নকআউট পর্বে উঠেছিল তারা। সেবার সুইডেনের বিপক্ষে হেরে শেষ ষোলোয় থেমেছিল তাদের পথচলা।

গ্রুপ জি

জি-১  ব্রাজিল

জি-২ সার্বিয়া

জি-৩ সুইজারল্যান্ড

জি-৪ ক্যামেরুন