নিজেদের গ্রুপে কঠিন সব দল দেখছেন আর্জেন্টিনা কোচ

বিগত কয়েক আসরের তুলনায় কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে সহজ গ্রুপই পেয়েছে আর্জেন্টিনা। তবে তিন দলের কাউকেই খাটো করে দেখতে রাজি নন লিওনেল স্কালোনি। দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নদের কোচ নিজেদের গ্রুপে দেখছেন কঠিন সব প্রতিপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2022, 08:20 PM
Updated : 1 April 2022, 08:44 PM

দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে শুক্রবার অনুষ্ঠিত ড্রয়ে ২০২২ কাতার ফিফা বিশ্বকাপের আটটি গ্রুপ চূড়ান্ত হয়েছে।

গ্রুপ পর্বে আর্জেন্টিনার তিন প্রতিপক্ষ পোল্যান্ড, সৌদি আরব ও মেক্সিকো।

এখান থেকে নক আউট পর্বে যেতে খুব একটা দুর্ভাবনায় পড়ার কথা নয় কোপা আমেরিকার শিরোপাধারী আর্জেন্টিনার। পোল্যান্ড বিশ্বকাপে এসেছে প্লে-অফে খেলে। সৌদি আরব অবশ্য এশিয়া অঞ্চলের বাছাইয়ে নিজেদের গ্রুপের সেরা হয়ে বিশ্বকাপের টিকেট পেয়েছে। আর মেক্সিকো কনকাকাফ অঞ্চল থেকে বাছাইয়ে দ্বিতীয় হয়ে। শক্তি ও সামর্থ‍্যের দিক থেকে তিন দলই আর্জেন্টিনার চেয়ে বেশ পিছিয়ে।

অন্যদিকে, আর্জেন্টিনা কেবল বিশ্বকাপের বাছাইয়ে নয়, স্কালোনির কোচিংয়ে কয়েক বছর ধরেই আছে দারুণ ছন্দে। সব মিলিয়ে টানা ৩১ ম্যাচে অপরাজিত তারা, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।

এই অপরাজেয় পথচলায় রয়েছে গত বছরের কোপা আমেরিকার শিরোপাও। যার মধ্য দিয়ে দেশটি তাদের মেজর টুর্নামেন্টে ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়েছে।

ড্র অনুষ্ঠান শেষে টিওয়াইসি স্পোর্টসকে নিজেদের গ্রুপ নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ৪৩ বছর বয়সী স্কালোনি বলেন, কোনো সহজ ম‍্যাচ আশা করছেন না তিনি।

“(গ্রপে) যেকোনো দলকে মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত ছিলাম এবং যে গ্রুপে পড়েছি তার জন্য আমরা প্রস্তুত। এই গ্রুপে কঠিন সব দল রয়েছে। প্রতিপক্ষ হিসেবে মেক্সিকো কতটা কঠিন তা আমরা জানি। পোল্যান্ড সুইডেনকে (প্লে-অফের ফাইনালে ২-০ গোলে) ভালোভাবেই হারিয়েছে এবং (সৌদি) আরব খুব ভালো সুশৃঙ্খল একটি দল।”

“আমরা সবাইকে সম্মান করি। আমাদের বিশ্বাস আছে, আমরা ভালো করতে পারি। গ্রুপ পর্ব ভালো করতে পারি কিন্তু (প্রতিপক্ষ দলগুলোকে) সম্মান সর্বোচ্চ দিতে হবে।”

এবারের বিশ্বকাপ আগামী ২১ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৮ ডিসেম্বর।

৩২ দলের মধ্যে স্বাগতিক কাতারসহ ২৯ দল নিশ্চিত হয়ে গেছে। ড্রয়ে যে তিনটি স্লট খালি আছে, সেগুলো নির্ধারিত হবে দুটি আন্তঃমহাদেশীয় প্লে-অফের জয়ী এবং ইউরোপিয়ান প্লে-অফের জয়ী দল দিয়ে।

গ্রুপ সি

সি-১  আর্জেন্টিনা

সি-২ সৌদি আরব

সি-৩ মেক্সিকো

সি-৪ পোল্যান্ড

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক