এমবাপের জোড়া গোলে জয়ে ফিরল পিএসজি

চার দিন আগের চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের মতো আবারও আলো ছড়ালেন কিলিয়ান এমবাপে। নিজের সাবেক ক্লাবের জালে দুইবার বল পাঠিয়ে পিএসজির হয়ে লিগ ওয়ানে স্পর্শ করলেন একশ গোলের মাইলফলক। মোনাকোকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল মাওরিসিও পচেত্তিনোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2021, 09:40 PM
Updated : 12 Dec 2021, 10:34 PM

প্যারিসে নিজেদের মাঠে রোববার রাতে ২-০ গোলে জিতেছে পিএসজি। লিগ ওয়ানে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল তারা।

গত দুই রাউন্ডে নিসের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর লঁসের বিপক্ষে ১-১ ড্র করে পিএসজি। এরপর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজকে উড়িয়ে দেয় তারা ৪-১ গোলে। ওই ম্যাচে দুটি করে গোল করেন লিওনেল মেসি ও এমবাপে।

গত মৌসুমে লিগে মোনাকোর বিপক্ষে দুবারের দেখাতেই হারা পিএসজি তৃতীয় মিনিটে গোল খেতে বসেছিল। ফরাসি মিডফিল্ডার সোফিয়ানে দিয়ুপের শট পোস্টে লাগলে বেঁচে যায় স্বাগতিকরা।

দ্বাদশ মিনিটে সফল স্পট কিকে পিএসজিকে এগিয়ে নেন এমবাপে। প্রতিপক্ষের ডি-বক্সে আনহেল দি মারিয়া ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

৩০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির ফ্রি-কিক উড়ে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে।

বিরতির আগে মেসি-এমবাপের নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ হয়। মাঝমাঠে আলগা বল পেয়ে এগিয়ে ডি-বক্সে বাঁ দিকে ফাঁকায় এমবাপেকে বাড়ান আর্জেন্টাইন তারকা। ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা।

চলতি মৌসুমে লিগে ১৭ ম্যাচে এমবাপের গোল হলো ৯টি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে পিএসজি। ৬৪তম মিনিটে মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ছয় মিনিট পর এমবাপের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ওয়ান-অন-ওয়ানে বাইরে মারেন রেকর্ড সাতবারের বর্ষসেরা ফুটবলার।

৮০তম মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া করেন মেসি। দুরূহ কোণ থেকে ওয়ান-অন-ওয়ানে শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ব্যবধান তাই আর বাড়েনি।

১৮ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই।

পিএসজির সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রেন। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে নিস।

১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে মোনাকো।