আইসল্যান্ডকে উড়িয়ে দারুণ শুরু জার্মানির

বিশ্বকাপ বাছাইপর্বে শুরুটা দুর্দান্ত হলো জার্মানির। আইসল্যান্ডের বিপক্ষে পুরোটা সময় দাপুটে ফুটবল খেলে সহজ জয় পেয়েছে ইওয়াখিম লুভের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2021, 09:39 PM
Updated : 25 March 2021, 10:24 PM

ঘরের মাঠে বৃহস্পতিবার রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। লেয়ন গোরেটস্কার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন কাই হাভার্টজ। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান ইলকাই গিনদোয়ান।

চার মাস আগে নেশন্স লিগে স্পেনের মাঠে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়া জার্মানি নতুন মঞ্চে শুরুর শুরুটা করে দুর্দান্ত। প্রথম সাত মিনিটেই দুবার প্রতিপক্ষের জালে বল পাঠায় তারা।

দ্বিতীয় মিনিটে জসুয়া কিমিচের উঁচু করে ডি-বক্সে বাড়ানো বল সের্গে জিনাব্রি ছোট টোকায় পেছনে দেন। আর বাঁ পায়ের শটে অনায়াসে ঠিকানা খুঁজে নেন অরক্ষিত বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার গোরেটস্কা।

পাঁচ মিনিট পর ব্যবধান বাড়ানো গোলের উৎসও কিমিচ। তার রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে কাটব্যাক করেন লেরয় সানে। আর অরক্ষিত চেলসি মিডফিল্ডার হাভার্টজ কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

একচেটিয়া চাপ ধরে রেখে প্রথমার্ধে আরও তিনটি ভালো সুযোগ পায় জার্মানি। কিন্তু বিরতির আগে ব্যবধান আর বাড়েনি। ৪৩তম মিনিটে দারুণ পজিশনে থেকে লক্ষ্যভ্রষ্ট হেড নিয়ে হতাশ করেন চেলসি ডিফেন্ডার আন্টোনিও রুডিগার।

ম্যানচেস্টার সিটির হয়ে এ বছর এখন পর্যন্ত ১২ গোল করা গিনদোয়ান দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে ব্যবধান বাড়ান। জিনাব্রির পাস পেয়ে জোরালো শটে বল জালে পাঠান এই মিডফিল্ডার।

৭০তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো। তবে জিনাব্রির শট বাধা পায় পোস্টে।

গ্রুপের আরেক ম্যাচে রোমানিয়া ঘরের মাঠে ৩-২ গোলে হারিয়েছে নর্থ মেসিডোনিয়াকে।

আগামী রোববার নিজেদের পরের ম্যাচে মুখোমুখি হবে রোমানিয়া ও জার্মানি। ম্যাচটি হবে রোমানিয়ার মাঠে।