জয়ে ফিরল আর্সেনাল

হারের ধাক্কা সামলে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে আর্সেনাল। দ্বিতীয়ার্ধের দুই গোলে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়েছে মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 02:57 PM
Updated : 4 Oct 2020, 03:59 PM

এমিরেটস স্টেডিয়ামে স্থানীয় সময় রোববার দুপুরে হওয়া ম্যাচটি ২-১ গোলে জেতে আর্সেনাল। বুকায়ো সাকা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান নিকোলাস পেপে। শেফিল্ডের একমাত্র গোলটি করেন ডেভিড ম্যাকগোল্ডরিক।

আসরে প্রথম দুই ম্যাচ জয়ের পর লিভারপুলের মাঠে হেরেছিল আর্সেনাল। শেফিল্ড হারল প্রথম চার ম্যাচেই।

ঘরের মাঠে শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা আর্সেনালের আক্রমণে ছিল না ধার। গোলের উদ্দেশ্যে প্রথম শট নিতে লেগে যায় তাদের ২৮ মিনিট।

৩৭তম মিনিটে গোল পেতে পারত স্বাগতিকরা, ডি-বক্সের বাইরে থেকে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের ডান পায়ের জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেফিল্ড গোলরক্ষক।

বিরতির আগে ডি-বক্সের ভেতর থেকে অবামেয়াংয়ের ওভারহেড কিকে জোর ছিল না তেমন, সরাসরি বল চলে যায় গোলরক্ষকের হাতে।

৫২তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে বাঁ দিক থেকে দানি সেবাইয়োসের ডি-বক্সে বাড়ানো বলে ডাইভ করেও পা ছোঁয়াতে পারেননি অবামেয়াং।

খানিক বাদে চার মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় আর্সেনাল। ৬১তম মিনিটে ডান দিক থেকে এক্তর বেইয়েরিনের ক্রসে খুব কাছ থেকে হেডে ঠিকানা খুঁজে নেন তরুণ ইংলিশ মিডফিল্ডার সাকা।

পরের গোলেও অবদান ছিল বেইয়েরিনের। ডান দিকে তার পাস থেকে বল নিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ ফিনিশিংয়ে গোলটি করেন পাঁচ মিনিট আগে বদলি নামা পেপে।

৮৩তম মিনিটে একটি গোল শোধ করে লড়াইয়ের আভাস দিয়েছিল সফরকারীরা। শেষ পর্যন্ত অবশ্য তেমন কোনো নাটকীয়তা ছাড়াই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। চতুর্থ ম্যাচে এসে আসরে প্রথম গোলের দেখা পাওয়া শেফিল্ডের পয়েন্ট অধরাই থেকে গেল।

চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছে আর্সেনাল। ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে এভারটন।

দিনের আরেক ম্যাচে নিজেদের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ৩-০ গোলে হারা লেস্টার সিটি ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।