বার্সায় সমর্থকদের মন জিততে চান পিয়ানিচ

বার্সেলোনা শিবিরে অনুশীলন শুরু করেছেন তিন দিন আগে। তবে নতুন ক্লাবে মিরালেম পিয়ানিচের অনুষ্ঠানিক পরিচয় পর্ব হলো মঙ্গলবার। সহজাত ফুটবল দিয়ে সবার মন জয় করার প্রতিশ্রুতি দিয়ে জানালেন স্বপ্ন পূরণের কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2020, 02:10 PM
Updated : 15 Sept 2020, 02:56 PM

সাড়ে ছয় কোটি ইউরো ট্রান্সফার ফিতে কদিন আগে ইউভেন্তুস ছেড়ে বার্সেলোনায় পা রাখেন পিয়ানিচ। গত বৃহস্পতিবার নতুন ঠিকানায় এসে বসনিয়ার এই মিডফিল্ডার শোনান অনেক শিরোপা জয়ের প্রত্যয়। কোভিড-১৯ পরীক্ষা শেষে পরের দিন থেকে শুরু করেন ব্যক্তিগত অনুশীলন।

আনুষ্ঠানিক পরিচয়পর্বে ৩০ বছর বয়সী ফুটবলার জানালেন, ছেলেবেলা থেকেই কাতালান ক্লাবটির জার্সি গায়ে তোলার স্বপ্ন দেখতেন তিনি।

“এখানে প্রতিপক্ষ হিসেবে খেলাটা ছিল দারুণ গর্বের। ছোট বেলায় স্বপ্ন ছিল বার্সেলোনার হয়ে খেলার। এই দল, এই ক্লাবের অংশ হতে পারাটা অসাধারণ ব্যাপার।”

“এখন আমি বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে এবং আমার ক্যারিয়ারে এটা গুরুত্বপূর্ণ সময়। আমরা সব ট্রফি জিততে চাই এবং আমার জন্য এটা দারুণ একটা সুযোগ।”

কাম্প নউয়ের দলটিতে পিয়ানিচকে দেখা যাবে আট নম্বর জার্সিতে। যে নম্বর রাঙিয়ে গেছেন ক্লাব কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তা। গত দুই বছর তা ছিল আর্থার মেলোর গায়ে। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার পাড়ি দিয়েছেন পিয়ানিচের আগের ক্লাব ইউভেন্তুসে।

ইনিয়েস্তার মতোই ফুটবল দিয়ে ভক্ত-সমর্থকদের মন জয় করতে চান ইউভেন্তুসের আগে রোমা, লিওঁ ও মেস-এর হয়ে খেলা পিয়ানিচ।

“আশা করি, আমি আমার অভিজ্ঞতা ও ফুটবল দিয়ে দলকে শিরোপা জেতাতে সাহায্য করতে পারব…আমি আমার ফুটবল দিয়ে সবাইকে আনন্দ দিতে চাই।”