টুখেলকে পাল্টা খোঁচা মার্সেই কোচের

লিগ ওয়ানে টানা দ্বিতীয় হারের পর প্রতিপক্ষ কোচ আন্দ্রে ভিয়াস-বোয়াসকে খোঁচা মারেন পিএসজি কোচ টমাস টুখেল। তার দাবি, ম্যাচটি ভাগ্যের জোরে জিতেছে মার্সেই। জবাবে পাল্টা তীর ছুড়তে দেরি করলেন না মার্সেই কোচ। টুখেলকে মনে করিয়ে দিলেন, চ্যাম্পিয়ন্স লিগে আতালান্তার বিপক্ষে ম্যাচেও ঠিক এভাবেই জিতেছিল তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2020, 11:14 AM
Updated : 14 Sept 2020, 12:05 PM

লিগ ওয়ানের ম্যাচে রোববার রাতে ১-০ গোলে জিতেছে মার্সেই। ২০১১ সালের নভেম্বরের পর এটাই পিএসজির বিপক্ষে তাদের প্রথম জয়। শেষ দিকে একটি ফাউলের ঘটনাকে কেন্দ্র করে বাক-বিতণ্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই দলের মোট পাঁচজন খেলোয়াড় পান লাল কার্ড।

গত অগাস্টে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে প্রথমে এগিয়ে যাওয়া আতালান্তার বিপক্ষে শেষ দিকে দুই গোল করে ২-১ ব্যবধানে জিতেছিল পিএসজি। পরে ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে ভাঙে দলটির শিরোপা স্বপ্ন। আতালান্তার বিপক্ষে সেদিন টুখেলের দল ভাগ্যের জোরে জিতেছিল বলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাকে পাল্টা খোঁচাটা মারেন ভিয়াস-বোয়াস।

“তিনি বলেছেন, আমরা নাকি আজ রাতে ভাগ্যের জোরে জিতেছি। আমিও তাকে বলেছি, আতালান্তার বিপক্ষে (চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে কোয়ার্টার-ফাইনালে) তারা ভাগ্যের জোরেই জিতেছিল।”
টুখেলের অপ্রীতিকর মন্তব্য গায়ে লাগলেও তার প্রতি সম্মানের কোনো কমতি নেই ভিয়াস-বোয়াসের। প্রশংসার সূরে তিনি মনে করিয়ে দিলেন, গত চ্যাম্পিয়ন্স লিগে এই জার্মানের কোচিংয়ে দুর্দান্ত খেলেছে পিএসজি।
“তাকে আমি শ্রদ্ধা করি। তিনি যা করছেন, তা প্রশংসনীয়।”
“তারা ভালো খেলে, আক্রমণে যেমন তেমনি রক্ষণেও ভালো। আমি তাকে বলেছি, ‘দুর্ভাগ্য আমি আপনাদের মতো খেলতে পারি না।’ তবে আমি তাকে খুবই পছন্দ করি।”