নেইমারদের মনোযোগ হারানোকে দুষছেন লিওনার্দো

লিগ ওয়ানের মুকুট ধরে রাখার অভিযানে নেমে প্রথম দুই ম্যাচে হার, সবশেষটি চিরপ্রতিদ্বন্দ্বী মার্সেইয়ের বিপক্ষে। ওই ম্যাচের শেষ দিকে আবার অনাকাঙিক্ষত ঘটনায় পিএসজির তিন ও মার্সেইয়ের দুই খেলোয়াড় দেখেন লাল কার্ড। এর জন্য পিএসজির ডিরেক্টর লিওনার্দো দায় দেখছেন নিজেদের। নেইমাররা মনোযোগ হারিয়েছিল বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2020, 11:52 AM
Updated : 14 Sept 2020, 12:04 PM

গত রোববার লিগ ওয়ানে মার্সেইয়ের কাছে ১-০ গোলে হারে পিএসজি। ম্যাচের শেষ দিকে লেয়ান্দ্রো দানিয়েল পারেদেসের এক ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুলকালাম বেঁধে যায়। হাতাহাতি, ধাক্কাধাক্কি শুরু হয়।

লাল কার্ড দেখেন পিএসজির নেইমার, লেইভিন কুরজাওয়া ও পারেদেস এবং মার্সেইয়ের জর্ডান আমাভি ও দারিও বেনেদেত্তো। ম্যাচ জুড়ে কার্ডের ছড়াছড়ি দেখে ফরাসি টিভি চ্যানেল টেলেফুটের কাছে নিজের বিরক্তি প্রকাশ করেন লিওনার্দো। ধুয়ে দেন অনভিজ্ঞ রেফারিকেও।

“১৪টি হলুদ এবং ৫টি লাল কার্ডের অর্থ হচ্ছে ম্যাচটি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল। অসমর্থনযোগ্য আচরণের পক্ষে বলব না।”

“ক্লাসিকো হলো তৃতীয় দিনে….কারো কন্ডিশনই শতভাগ ছিল না। আমি বুঝি না, এই ম্যাচ কেন ফ্রান্সের সেরা রেফারিরা পেল না। আমরা বেছে নিলাম ৩৪ বছর বয়সী একজনকে, যার এ ধরনের ম্যাচের কোনো অভিজ্ঞতাই নেই।”

“এটা ক্ল্যাসিকো আয়োজনের সময় নয়। তারপিনের মতো রেফারি ছিল, এ পর্যায়ে এমন ম্যাচের জন্য তার মতো রেফারির প্রয়োজন ছিল। আমরা মনোযোগ হারিয়েছিলাম।”

চারটি লাল কার্ড দেখানোর পর ভিএআর দেখে নেইমারকে লাল কার্ড দেখান রেফারি। লিওনার্দো জানালেন টিভি ফুটেজ দেখবেন তারা। ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি প্রযুক্তি নিয়েও প্রকাশ করলেন উষ্মা।

“টিভির ছবিগুলো খতিয়ে দেখা হবে। পাঁচটি লাল কার্ড…বিষয়টি ভয়ঙ্করও। আমাদের জানতে হবে কি হয়েছিল এবং সবকিছু খতিয়ে দেখতে হবে। ম্যাচটি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল।”

“আমিও ভিএআর বুঝি না। আমার মনে হয় মার্সেইয়ের প্রথম গোল অফসাইড ছিল, কিন্তু দ্বিতীয়টি ছিল না। নিয়ন্ত্রণহীন ম্যাচ ছিল। মারামারির ঘটনা খুবই ভয়ঙ্কর ব্যাপার। আমরা অভ্যন্তরীণভাবে বিষয়গুলো দেখব। খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।”