বার্সার কোভিড-১৯ পরীক্ষায় অনুপস্থিত মেসি

বার্সেলোনার প্রাক মৌসুম পর্বের অনুশীলনে লিওনেল মেসি যোগ দেবেন না বলে শোনা যাচ্ছিল। ঘটনা প্রবাহ সেদিকেই এগোচ্ছে। অনুশীলনে নামার আগে রোববার খেলোয়াড়দের বাধ্যতামূলক করোনাভাইরাস পরীক্ষায় নির্ধারিত সময়ে উপস্থিত হননি আর্জেন্টাইন তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2020, 10:08 AM
Updated : 30 August 2020, 02:20 PM

বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্কের ইতি টানার ঘোষণা গত মঙ্গলবার মেসি দেওয়ার পর থেকে শুরু হয়েছে নানা গুঞ্জন। আসছে রকমারি খবর। তবে, এতদিনের ঠিকানা কাম্প নউয়ে যে আর কিছুতেই থাকতে চাচ্ছেন না তিনি, সবশেষ দলের কোভিড-১৯ পরীক্ষায় তার উপস্থিত না হওয়াটা সেটাই প্রমাণ করে।

অপটাস স্পোর্ট তাদের টুইটারে জানিয়েছে, স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় করোনাভাইরাস পরীক্ষা করানোর জন্য ক্লাবের অনুশীলন মাঠে আসার কথা ছিল মেসির। কিন্তু ১১টা পর্যন্ত তার দেখা মেলেনি।

এএস, মার্কা, স্পোর্তসহ স্পেনের বেশ কয়েকটি গণমাধ্যমও তাদের প্রতিবেদনে একই খবর দিয়েছে।

২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি রয়েছে মেসির। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ব্যবধানে হারের পর গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানান তিনি।

মেসির রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো। তবে, চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতে দল ছাড়তে চাইছেন মেসি। ক্লাবের মতে অবশ্য সে সময় পেরিয়ে গেছে এবং এই গ্রীষ্মেই চলে যেতে তাকে রিলিজ ক্লজের পুরো অর্থ পরিশোধ করতে হবে।

দুই পক্ষ নিজ নিজ অবস্থানে অনড় থাকায় সমস্যার সমাধান শেষ পর্যন্ত হতে পারে আদালাতে।

গণমাধ্যমের খবর মতে, হাসিমুখে বিদায় নিতে ক্লাবের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। তবে, বার্সেলোনার পক্ষ থেকে আলোচনায় বসার প্রস্তাব নাকি ফিরিয়ে দেওয়া হয়েছে। তাদের দাবি, চুক্তি অনুযায়ী দলের রেকর্ড গোলদাতা ও অধিনায়ককে ২০২০-২১ মৌসুম খেলতে হবে নয়তো রিলিজ ক্লজের পুরো অর্থ দিতে হবে।