সমর্থকদের শিরোপা উৎসর্গ রোনালদোর

শিরোপার সুবাস পেয়ে অনেকটা আচমকাই যেন পথ হারিয়ে ফেলেছিল ইউভেন্তুস। বারবার হোঁচট খাওয়ায় বাড়ছিল অপেক্ষা। অবশেষে প্রতীক্ষার শেষ হয়েছে। দুই ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করার পর লিগ শিরোপাটি ক্লাব সমর্থকদের উৎসর্গ করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 09:42 AM
Updated : 27 July 2020, 11:46 AM

রোনালদো ও ফেদেরিকো বের্নারদেস্কির গোলে রোববার রাতে সাম্পদোরিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে সেরি আর শিরোপা জিতে ইউভেন্তুস। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম দল হিসেবে টানা নয় লিগ শিরোপা জয়ের রেকর্ড গড়েছে তুরিনের দলটি।

শিরোপা জিতে রোনালদো কৃতজ্ঞতা জানান মহামারীর এই দুঃসময়ে পাশে থাকা সমর্থকদের। সঙ্গে ইনস্টাগ্রামে জানান, ইউভেন্তুসের হয়ে সামনেও ইতিহাস গড়ার বার্তা।

“টানা দ্বিতীয় লিগ শিরোপা জিতে এবং দারুণ ও অসাধারণ ক্লাবটির হয়ে ইতিহাস গড়ে যেতে পেরে আমি ভীষন খুশি। এই ট্রফি ইউভেন্তুসের সকল সমর্থকদের জন্য। বিশেষ করে যারা এই মহামারীতে ভুগেছেন এবং ভুগছেন।”

“এটা সহজ ছিল না। আপনাদের উৎসাহ, পাশে থাকাই ছিল আমাদের শক্তি; এই প্রতিযোগিতার কঠিন শেষ ধাপে মুখোমুখি হতে এবং শেষ পর্যন্ত শিরোপার জন্য লড়াই চালিয়ে যেতে যে শক্তির প্রয়োজন ছিল আমাদের। সবাইকে ভালোবাসা।”

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হিসাব বাদ দিলে মহাদেশটির ক্লাবগুলোর মধ্যে তৃতীয় দল হিসেবে টানা নয় শিরোপা জিতেছে ইউভেন্তুস। স্কটিশ লিগে সেল্টিক এবং বুলগেরিয়ার লিগে লুদোগোরেতসের আছে এই কীর্তি।

২০০২ থেকে ২০০৮ পর্যন্ত লিওঁ টানা সাতবার জিতেছে ফরাসি লিগ ওয়ানের শিরোপা। রিয়াল মাদ্রিদ দুই দফায় লা লিগা জিতেছে টানা পাঁচবার করে। হাডার্সফিল্ড, আর্সেনাল, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড টানা তিন বার করে জিতেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা।

ইউরোপের পাঁচ বড় লিগের (ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি ও ফ্রান্স) হিসাব অনুযায়ী ইউভেন্তুসের ৩৬টি লিগ শিরোপা জয়ও রেকর্ড। এই তালিকায় তাদের পরেই আছে স্পেনের দল রিয়াল; ৩৪টি লা লিগা জিতেছে তারা।