ব্যালন ডি’অর নিয়ে ভাবেন না লেভানদোভস্কি

মৌসুমটা দুর্দান্ত কাটছে রবের্ত লেভানদোভস্কির। লিগ শিরোপা জয়ের দুয়ারে পৌঁছে যাওয়া বায়ার্ন মিউনিখের সফল পথচলার অন্যতম নায়ক তাই স্বাভাবিকভাবে উঠে এসেছেন ব্যালন ডি’অরের আলোচনায়। অবশ্য বর্ষসেরা ফুটবলারের পুরস্কার নিয়ে খুব একটা ভাবেন না বলে জানিয়েছেন এই পোলিশ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2020, 12:39 PM
Updated : 16 June 2020, 12:39 PM

তবে ফুটবলে যেকোনো কিছুই সম্ভব বলে মনে করেন তিনি।। ফ্রেঞ্চ ফুটবলকে সোমবার দেওয়া সাক্ষাৎকারে লেভানদোভস্কি জানান, নিজের সেরাটা দিয়ে গোল করা ও শিরোপা জেতাই তার মূল লক্ষ্য।

“গত ডিসেম্বরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমি ছিলাম…আমি যা চেষ্টা করি তা হলো, নিজের সেরাটা খেলা, শিরোপা জেতা এবং আরও গোল করা। তবে এটা এমন কিছু, যা দলীয় শিরোপা জেতা ছাড়া সম্ভব না। তাই এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

“ব্যালন ডি’অর নিয়ে এমনকি আমি ভাবিও না। তবে আমি বিশ্বাস করি, সবকিছুই সম্ভব।”

ফুটবলের মর্যাদাপূর্ণ এই পুরস্কারের দৌড়ে কখনই সেরা তিনে জায়গা পাননি লেভানদোভস্কি। এই লড়াইয়ে তার সর্বোচ্চ প্রাপ্তি ২০১৫ সালে চতুর্থ হওয়া।

এবারের চিত্র ভিন্ন হতে পারে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ৪৫ গোল করে দাবিটা জোরালো করেছেন তিনি। তার অসাধারণ নৈপুণ্যেই আরও একটি বুন্ডেসলিগা শিরোপার খুব কাছে পৌঁছে গেছে বায়ার্ন।

মঙ্গলবার ভার্ডার ব্রেমেনের মাঠে জিতলেই ৩০তম লিগ শিরোপা জিতবে মিউনিখের দলটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়।

এরই মধ্যে জার্মান কাপের ফাইনালেও উঠেছে দলটি। এগিয়ে আছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে; শেষ ষোলোর প্রথম লেগে চেলসির মাঠে ৩-০ গোলে জিতেছিল তারা।

বুন্ডেসলিগায় এখন পর্যন্ত ৩০ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে থাকা লেভানদোভস্কি ইউরোপ সেরার আসরে করেছেন সর্বোচ্চ ১১ গোল। তার অসাধারণ পারফরম্যান্সই মূলত সাত বছরের মধ্যে দ্বিতীয় ট্রেবল জয়ের স্বপ্ন দেখছে জার্মানির সফলতম দলটি। আর এতেই আলোচনায় চলে এসেছেন লেভানদোভস্কি।