থাইল্যান্ডের আর্চারিতে ফাইনালে রোমান

থাইল্যান্ডে হওয়া আর্চারির ২০১৯ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে (স্টেজ-১) স্বাগতিক দেশের প্রতিযোগীকে হারিয়ে দিয়ে রিকার্ভ পুরুষ এককের ফাইনালে উঠেছেন বাংলাদেশের রোমান সানা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2019, 01:03 PM
Updated : 28 March 2019, 01:19 PM

ব্যাংককে বৃহস্পতিবার সেমি-ফাইনালে উইথাইয়া থামওংকে ৬-২ সেটে হারান রোমান। কোয়ার্টার-ফাইনালে তিনি ৭-৩ সেটে জিতেছিলেন রাশিয়ার প্রতিযোগীর বিপক্ষে।

তৃতীয় রাউন্ডে রোমান ভারতের প্রতিযোগীকে ৬-০ সেটে উড়িয়ে দিয়ে পরের রাউন্ডে মিয়ানমারের প্রতিযোগীকে হারিয়েছিলেন ৭-৩ সেটে।

আগামী শনিবার সেরা হওয়ার লড়াইয়ে কাজাখস্তানের আব্দুল্লিন ইফাতের মুখোমুখি হবেন রোমান।

এই ইভেন্টের সেরা আটে ওঠার লড়াইয়ে রোমানের সতীর্থ ইমদাদুল হক মিলন ৭-১ সেটে মালয়েশিয়ার প্রতিযোগীর কাছে এবং হাকিম আহমেদ রুবেল ৬-২ সেটে হেরেছেন ভিয়েতনামের প্রতিযোগীর কাছে।

কম্পাউন্ড পুরুষ এককের সেমি-ফাইনালে ইরানের প্রতিযোগীর কাছে ১৪৪-১৪০ পয়েন্টে হারা অসীম কুমার দাস পরে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ভারতের প্রতিযোগীর কাছে ১৪৫-১৪২ পয়েন্টে হেরে চতুর্থ হন। এ ইভেন্টের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেন অসীমের সতীর্থ আবুল কাশেম মামুন ও শেখ সজীব।

কম্পাউন্ড মহিলা এককে কোয়ার্টার-ফাইনালে ভারতের মুসকান কিরারের কাছে ১৪৪-১৪১ পয়েন্টে হেরে ছিটকে পড়েন সুস্মিতা বণিক। এর আগে শেষ ষোলো থেকে বিদায় নেন বাংলাদেশের আরেক আর্চার বন্যা আক্তার।