এমবাপে-এনকুনকুর গোলে পিএসজির দাপুটে জয়

চোট পেয়ে ছিটকে পড়া নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে নিয়মিত গোল করে চলেছেন কিলিয়ান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ডের জোড়া গোলে লিগ ওয়ানে নিমকে হারিয়েছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 05:53 PM
Updated : 24 Feb 2019, 10:30 AM

ঘরের মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে ৩-০ গোলে জেতে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। ক্রিস্তোফা এনকুনকুর গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। 

ম্যাচ জুড়ে বল দখলে ও আক্রমণে একচেটিয়া আধিপত্য করা পিএসজি ৪০তম মিনিটে এগিয়ে যায়। মাঝমাঠ থেকে মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের মুখে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি মিডফিল্ডার এনকুনকু।

৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। বাঁ দিক দিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে দুজন ডিফেন্ডারের মধ্যে দিয়ে হুয়ান বের্নাতের বাড়ানো বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে প্লেসিং শটে জালে ঠেলে দেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচে জালের দেখা পেলেন তিনি।

আর ৮৯তম মিনিটে মাঝমাঠের কাছ থেকে এনকুনকুর বাড়ানো বল ধরে অনেকটা এগিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে জয় নিশ্চিত করেন রাশিয়া বিশ্বকাপে চার গোল করা এমবাপে।

চলতি লিগে সর্বোচ্চ ২২ গোল এমবাপের। 

২৫ ম্যাচে ২২ জয় ও দুই ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৬৮। এক ম্যাচ বেশি খেলা লিল ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।