গোল করা আর রেকর্ড ভাঙ্গা থেকে প্রেরণা পান এমবাপে

ধারাবাহিকভাবে গোল করে একের পর এক নতুন রেকর্ড গড়ে চলেছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। গোল করা আর রেকর্ড ভাঙ্গা থেকে অনুপ্রেরণা পান বলে জানিয়েছেন ফরাসি এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2019, 09:34 AM
Updated : 24 Feb 2019, 10:29 AM

শনিবার লিগ ওয়ানে ঘরের মাঠে নিমের বিপক্ষে ৩-০ গোলে জেতে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির আগে স্বাগতিকদের এগিয়ে নেন ক্রিস্তোফা এনকুনকু। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন এমবাপে।

দুই গুরুত্বপূর্ণ ফরোয়ার্ড নেইমার ও এদিনসন কাভানি চোটে পড়ার পর পিএসজির চারটি ম্যাচের সবগুলোতেই জালের দেখা পেয়েছেন ২০ বছর বয়সী এই তরুণ। নিমের বিপক্ষে গোল করে স্পর্শ করেছেন লিগ ওয়ানের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ৫০ গোলের মাইলফলক।

শনিবার লা লিগায় সেভিয়ার বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিক করা লিওনেল মেসিই শুধু চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলে এমবাপের চেয়ে বেশি গোল করেছেন। স্পেনের শীর্ষ লিগে এ পর্যন্ত ২৫ গোল করেছেন ৩১ বছর বয়সী আর্জেন্টাইন তারকা। লিগ ওয়ানে ২০ ম্যাচে ২২ গোল এমবাপের।

নিমের বিপক্ষে ম্যাচের পর ফুটবল খেলাকে উপভোগ করতে চান বলে জানান এমবাপে।

“দলকে যতটা সম্ভব সাহায্য করতে আমি প্রতিদিন পরিশ্রম করি। নিজের ফুটবল খেলাটা আমি উপভোগ করতে চাই।… গোল করা এবং রেকর্ড ভাঙ্গা আমাকে অনুপ্রাণিত করে।”

লিগে ২৫ ম্যাচে ২২ জয় ও দুই ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৬৮। এক ম্যাচ বেশি খেলা লিল ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।