ব্যালন ডি’অর নয়, ফাইনাল নিয়ে ভাবনা মদ্রিচের

নিজের ব্যালন ডি’অর জেতার সম্ভাবনা নিয়ে অন্যদের আলোচনায় তৃপ্তি অনুভব করছেন লুকা মদ্রিচ। তবে ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার জানিয়েছেন, আপাতত তার ভাবনা শুধু বিশ্বকাপের শিরোপা ‍উঁচিয়ে ধরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2018, 12:41 PM
Updated : 14 July 2018, 12:41 PM

আগামী রোববার লুজনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় রাশিয়া বিশ্বকাপের শিরোপা লড়াইয়ে ফ্রান্সের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

জাতীয় দল ও ক্লাব মিলিয়ে মদ্রিচের দারুণ সময় যাচ্ছে। রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতে আসা এই মিডফিল্ডার রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার ফাইনালে ওঠায় দারুণ ভূমিকা রাখেন।

২০০৭ সালে ব্রাজিলের কাকার ব্যালন ডি’অর জয়ের পর লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর বাইরে অন্য কোনো খেলোয়াড় হিসেবে তা জেতার সুযোগ মদ্রিচের আছে বলে অনেকে মনে করেন।

মদ্রিচ অবশ্য জানিয়েছেন, ব্যালন ডি’অর জেতা তার কাছে মুখ্য নয়। প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা ক্রোয়েশিয়াকে শিরোপা এনে দেওয়ার ইতিহাস গড়তে চান তিনি।

“আমি এটা একাধিকবার বলেছি যে আমি দলের সাফল্যের দিকে দৃষ্টি দিচ্ছি। আপনার কথা উল্লেখ করা হলে (ব্যালন ডি’অর জেতার ক্ষেত্রে), শুনতে ভালো লাগে। কিন্তু আমি ওটা নিয়ে ভাবছি না। আমি চাই আমার দল জিতুক এবং আশা করি আমরা রোববার জিতব। বাকি বিষয় আমার নিয়ন্ত্রণের বাইরে।”

“আমি যেটা চাই, সেটা হচ্ছে দলের সাফল্য। ব্যক্তিগত প্রাপ্তি আমার কাছে মুখ্য নয়।”