ব্রাজিলের সবচেয়ে শক্তিশালী দিক ‘ভারসাম্য’

নেইমার দলকে এগিয়ে নিলেন। ব্যবধান দ্বিগুণ করলেন বদলি নামা ফরোয়ার্ড রবের্ত ফিরমিনো। মেক্সিকোকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার পর ব্রাজিল কোচ তাই বললেন, ভারসাম্যই তার দলের সবচেয়ে শক্তিশালী দিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2018, 08:34 PM
Updated : 2 July 2018, 09:57 PM

সামারা অ্যারেনায় সোমবার শেষ ষোলোর ম্যাচে নেইমারের নৈপুণ্যে মেক্সিকোকে ২-০ গোলে হারায় ব্রাজিল। ৫১তম মিনিটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে নেন নেইমার। ৮৬তম মিনিটে বদলি নামার দুই মিনিট পর নেইমারের বাড়ানো বল জালে ঠেলে ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো।

ম্যাচ শেষে সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচের ছন্দ মেক্সিকোর বিপক্ষে ধরে রাখার লক্ষ্যও পূরণ হওয়ার কথা জানান ব্রাজিল কোচ।

“আগের ম্যাচে আমাদের খেলার যে মান ছিল মেক্সিকোর বিপক্ষে আমি সেটার পুনরাবৃত্তি প্রত্যাশা করেছিলাম এবং যদি সম্ভব হয় আরেকটু উন্নতি চেয়েছিলাম; সেটা হয়েছে। কেবল শুরুর একাদশে থাকা খেলোয়াড়রাই নয়, বদলি নামা খেলোয়াড়রাও সেটা করতে পেরেছে। আমার বিবেচনায় আমাদের সবচেয়ে শক্তিশালী দিক হচ্ছে ভারসাম্য।”

“কেউ কেউ উল্লেখ করেছিল আমরা জাতীয় দলের চেয়ে ক্লাব দলের মতো খেলছি। আমি এটাকে প্রশংসা হিসেবে নিয়েছিলাম এবং আমার দলকেও সেটা বলেছিলাম।”

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী শুক্রবার ব্রাজিল মুখোমুখি হবে বেলজিয়ামের। সোমবার শেষ ষোলোর ম্যাচে ‍দুই গোলে পিছিয়ে পড়ার পর জাপানকে ৩-২ ব্যবধানে হারিয়েছে বেলজিয়াম।