উরুগুয়ের বিপক্ষে লড়তে প্রস্তুত পর্তুগাল

ইরানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচের ফল নিয়ে নয় বরং শেষ ষোলোর লড়াই নিয়ে ভাবছেন পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোস। তিন ম্যাচ জিতে অনায়াসেই নকআউট পর্বে উঠে যাওয়া উরুগুয়ে দলে বিশ্বমানের সব খেলোয়াড়ের উপস্থিতি থাকলেও নিজেদের পিছিয়ে রাখতে রাজি নন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 07:57 AM
Updated : 26 June 2018, 07:57 AM

সোমবার সারনস্কে ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ইরানের সঙ্গে ১-১ গোলে ড্র করে পর্তুগাল। এক জয় ও দুই ড্রয়ে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোয় ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে খেলবে ইউরো চ্যাম্পিয়নরা। আগামী শনিবার সোচিতে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুই দল।

ইরানের বিপক্ষে ম্যাচের পর সান্তোস বলেন, “গুরুত্বপূর্ণ বিষয় হলো শেষ ষোলোর ম্যাচটা নিয়ে চিন্তা করা। খেলা নিয়ে চিন্তা করা, প্রতিপক্ষ সম্পর্কে জানা এবং শারীরিক ও মানসিকভাবে ভালো প্রস্তুতি নেওয়া।”

“উরুগুয়ের অনেক বেশি দক্ষ ও বিশ্বমানের সব খেলোয়াড় আছে। তারা সবাই দারুণ কিন্তু পর্তুগালও ভালো। আমাদের নিজস্ব অস্ত্র আছে এবং আমরা জয়ের চেষ্টা করব।”

দলের সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদোর ইরানের এক খেলোয়াড়কে কুনুই দিয়ে আঘাত করা নিয়েও কথা বলেছেন সান্তোস।

“রোনালদোর মতো মানুষ সেরা হতে চায় এবং যখন ব্যর্থ হয় তারা ভেঙে পড়ে।”

ইরানের বিপক্ষে ম্যাচ সেরা ফরোয়ার্ড কারেসমাও কোচের সঙ্গে একমত।

“আমি মনে করি আমরা ভালো করেছি। আমরা আমাদের লক্ষ্য অর্জন করেছি এবং এখন পরবর্তী ম্যাচ নিয়ে ভাবতে হবে।”

“আমরা জানি উরুগুয়ের বিপক্ষে আমরা কি সমস্যায় পড়ব। দারুণ সব খেলোয়াড় নিয়ে তারা একটা বড় দল। কিন্তু এখন আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ধকল সামলে প্রস্তুত হওয়া।”