শেষটা রাঙাতে মুখিয়ে ইনিয়েস্তা: বুসকেতস

রাশিয়ার আসর হতে যাচ্ছে আন্দ্রেস ইনিয়েস্তার শেষ বিশ্বকাপ। সের্হিও বুসকেতস জানিয়েছেন, স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ের নায়ক তাই শেষটা রাঙিয়ে রাখতে মুখিয়ে আছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 08:01 AM
Updated : 25 June 2018, 08:01 AM

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে ইনিয়েস্তার করা একমাত্র গোলে নেদারল্যান্ডসকে হারিয়েছিল স্পেন। পরের আসর ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে ছিটকে যায় তারা।

রাশিয়ায় পর্তুগালের সঙ্গে ৩-৩ ড্র এবং ইরানের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে শুরুর একাদশে ইনিয়েস্তাকে রাখেন স্পেন কোচ ফের্নান্দো ইয়েররো। সোমবার কালিনিনগ্রাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় গ্রুপের শেষ ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে স্পেন। এ ম্যাচ সামনে রেখে ইনিয়েস্তার চাওয়াটা জানান বুসকেতস।

“আমি মনে করি, সে আসলেই ভালো করছে। এটা তার শেষ বিশ্বকাপ এবং আমি মনে করি, এটা তাকে আরও উচ্চাভিলাষী করছে।”

“কোচ তাকে শুরুর একাদশে রাখার সিদ্ধান্ত নিলে সে পুরোপুরি প্রস্তুত থাকবে। কেননা, আমরা তার মেধা এবং সে কেমন মানুষ সেটা জানি।”

ছোট-ছোট পাসে খেলার জন্য স্পেনের সুনাম আছে। তবে গত দুই ম্যাচে তিন গোল করা সেন্ট্রাল ফরোয়ার্ড দিয়েগো কস্তার সেন্টার ফরোয়ার্ড পজিশনে শক্তিশালী উপস্থিতি দলটির খেলায় ভিন্ন মাত্রা যোগ করেছে। বুসকেতসও ভিন্ন মাত্রা যোগে খুশি।

“প্রথমত কোনো খেলোয়াড় এক রকম নয়; কোনো প্রতিপক্ষও এক রকম নয়। পর্তুগালের বিপক্ষে আমরা যেভাবে খেলেছিলাম, সে দ্রুত পাসে খেলাটা ইরানের বিপক্ষে খেলতে পারিনি।”