নেইমারের চোট নিয়ে উদ্বিগ্ন নন কৌতিনিয়ো

মঙ্গলবার অনুশীলনে নেইমার গোড়ালির গাঁটের সমস্যায় খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়লেও সতীর্থকে নিয়ে উদ্বিগ্ন নন ব্রাজিলের ফিলিপে কৌতিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 11:41 AM
Updated : 20 June 2018, 11:41 AM

আগের দিন সোমবার অনুশীলনে ছিলেন না নেইমার। তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার আশ্বস্ত করেছিলেন ঠিক আছেন নেইমার। মঙ্গলবার অনুশীলনে নামার ১৫ মিনিটের মধ্যে ডান পায়ের গোড়ালির গাঁটে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

শুক্রবার সেন্ত পিতার্সবুর্গে 'ই' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করা ব্রাজিল। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে নেইমারের গাঁটের সমস্যাটা তিতের দলের জন্য দুর্ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছে।

গত রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে ১০ বার ফাউলের শিকার হন নেইমার। এর প্রভাবটাই আক্রমণভাগের এই খেলোয়াড়ের গোড়ালিতে পড়েছে বলে মনে করে ব্রাজিল কর্তৃপক্ষ।      

তবে সেন্ত পিতার্সবুর্গে নেইমারের খেলা নিয়ে উদ্বেগের কিছু দেখছেন না কৌতিনিয়ো।

সাংবাদিকদের এ ব্যাপারে ব্রাজিল মিডফিল্ডার বলেন, "বিষয়টা আপনি যেমন দেখেছেন আমিও তাই দেখেছি। তার সঙ্গে আমি কথা বলিনি। এটা অনুশীলনের প্রায় শেষ দিকে ঘটেছিল। আমার মনে হয়, সে কিছু একটা অনুভব করেছিল। তবে তা স্বাভাবিক।"

"সবাই নেইমারকে রুখতে চায়। সে যখন খেলে তখন অনেক ফাউলের শিকার হয়।"

"অবশ্যই, আমাদের নজর দলীয় শক্তিতে। কখনও কখনও কোনো না কোনো খেলোয়াড় আলোচনায় থাকবে। তবে দলীয় ব্যাপারটা গুরুত্বপূর্ণ। আমরা এভাবেই ভাবি। আমাদের যা করতে হবে আমরা তাই করবো।"

পরের ম্যাচে নেইমার না থাকলে দলে এর প্রভাবটা কেমন হবে-এমন প্রশ্নে সরাসরি জবাব না নিয়ে কৌতিনিয়ো জানান, কোস্টা রিকার বিপক্ষে তারকা এই ফরোয়ার্ড ফিট হয়ে উঠবে বলে আত্মবিশ্বাসী তিনি।

"নেইমার বিশ্বের অন্যতম সেরা।…সে যখন আমাদের হয়ে খেলে তখন অনেক সহযোগিতা পাওয়া যায়। সে সাহসী একজন মানুষ যে সবসময় প্রতিপক্ষের মুখোমুখি হয়। সবসময় সুযোগ তৈরির চেষ্টা করে। সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ।"     

প্রথম ম্যাচে হোঁচট খাওয়ায় ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়াইটা ব্রাজিলের জন্য খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বলেও মনে করেন কৌতিনিয়ো।

"এটা খুব গুরুত্বপূর্ণ হবে। আমরা প্রথম ম্যাচে জিততে চেয়েছিলাম। তবে আমরা ড্র করি। আমাদের আরেকটি সুযোগ আছে। আমি মনে করি, এটা দুর্দান্ত একটা ম্যাচ হবে। আমাদের মনোযোগী হতে হবে। মানসিক দিক থেকে শক্তিশালী থাকতে হবে, যাতে আমরা ভাল একটা ম্যাচ খেলতে পারি।"